২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

নলছিটিতে জেলেদের চাল আত্মসাত করলো পৌর কাউন্সিলর!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৭ অপরাহ্ণ, ১১ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঝালকাঠির নলছিটি পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ্ আল মামুনের (লাভলু) বিরুদ্ধে জেলেদের জন্য সরকারিভাবে বরাদ্দকৃত বিনামূল্যে খাদ্য সহায়তার (ভিজিএফ) পুরো চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

চাল আত্মসাতের ঘটনায় ভুক্তভোগী জেলে পৌর নগরীর উত্তর ভাঙ্গাদেউলা গ্রামের দুলাল হাওলাদার, জলিল হাওলাদার, নুরুজ্জামান ও ফরাসিনা গ্রামের আব্দুল কাদের খলিফা যৌথভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে গত ৬ জুলাই অভিযোগ করেছেন। অভিযোগটি আমলে নিয়ে উপজেলা মৎস্য কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছেন ইউএনও।

অভিযোগে তারা উল্লেখ করেছেন, কার্ডধারী জেলেরা বর্তমান করোনা পরিস্থিতিতে মানবেতর জীবন যাপন করছেন। কাউন্সিলর লাভলু তাদের নামে বরাদ্দকৃত যাবতীয় ত্রাণ ও দীর্ঘদিন ধরে জেলেদের মাসিক চাল আত্মসাৎ করেছেন। এমনকি অভিযোগকারী আব্দুল কাদের খলিফার নামে বরাদ্দকৃত কার্ডটিও হাতে পাননি তিনি।

অভিযোগের ব্যাপারে কাউন্সিলর আব্দুল্লাহ্ আল মামুন (লাভলু) বরিশালটাইমসকে জানান, ‘যারা অভিযোগ করেছেন তাদের নাম জেলে তালিকায় থাকলেও তাদের নামে এতোদিন কোন বরাদ্দ আসেনি। করোনা পরিস্থিতিতে যা বরাদ্দ এসেছে তা তাদেরকে দেওয়া হয়েছে’।

উপজেলা মৎস্য কর্মকর্তা সাইয়্যেদা বরিশালটাইমসকে জানান, অভিযোগের ব্যাপারে তদন্ত চলছে। সত্যতা পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে দেশে করোনা পরিস্থিতির মধ্যে পৌর কাউন্সিলরের এমন দুর্নীতিতে ক্ষোভ প্রকাশ করে স্থানীয়রা বিষয়টি সঠিকভাবে তদন্ত করে অভিযুক্ত কাউন্সিলরের শাস্তির দাবি জানিয়েছেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন