২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

নলছিটিতে নকলে সহায়তা করায় দুই মাদরাসা শিক্ষককে জরিমানা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৪৩ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২২

 

নলছিটিতে নকলে সহায়তা করায় দুই মাদরাসা শিক্ষককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পরিদর্শক না হয়ে পরীক্ষার হলে অবৈধভাবে ঢুকে পরীক্ষার্থীদের নকলে সহযোগিতা করার অপরাধে ঝালকাঠির নলছিটিতে দুই মাদরাসা শিক্ষককে আটক করে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শনিবার মাদরাসার গণিত পরীক্ষা চলাকালে নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার এ জরিমানা করেন। অভিযুক্তরা হলেন, নলছিটি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার গণিতের শিক্ষক মো. মাইনুল ইসলাম ও তিমিরকাঠি মাদরাসার গণিতের শিক্ষক মো. মিরাজ হোসেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার জানান, মাদরাসার গণিত পরীক্ষা চলাকালে দুইজন মাদরাসা শিক্ষক ওই হলের পরিদর্শক না হয়েও অবৈধভাবে কেন্দ্রে প্রবেশ করেন। তাদের কেন্দ্রে দায়িত্ব না থাকা সত্বেও তারা নলছিটি ইসলামিয়া ফাজিল মাদরাসার পরীক্ষার্থীদের নকল করায় সহযোগিতা করেন।

 

অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি পরিদর্শনে গিয়ে ভ্রাম্যমাণ আদালত সত্যতা পায়। তাই পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন অনুযায়ী দুই শিক্ষককে আটক করে জরিমানা করা হয়েছে। তারা নিজেদের ভুল স্বীকার করে ভবিষ্যতে এ ধরণের কাজ না করারও অঙ্গীকার করেন।

 

নলছিটি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার গণিত শিক্ষক মো. মাইনুল ইসলাম শহরের নান্দিকাঠি এলাকার বাসিন্দা এবং তিমিরকাঠি মাদরাসার গণিত শিক্ষক মো. মিরাজ হোসেন বরিশাল সদরে থাকেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন