২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

নলছিটিতে পিইসি পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে জোরপূর্বক বের করে দেওয়ার অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৮ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০১৯

বরিশাল প্রতিনিধি: ঝালকাঠির নলছিটি উপজেলার প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা কেন্দ্র থেকে এক শিক্ষার্থীকে পরীক্ষা না নিয়ে জোড়পূর্বক কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরীক্ষা কেন্দ্র থেকে বের করে দেয়া ওই শিক্ষার্থীর নাম মো. রাব্বী হোসেন। সে নলছিটি উপজেলার বৈশাখীয়া গ্রামের মোঃ ইব্রাহিম হোসেন বাদলের ছেলে এবং বৈশাখীয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার ছাত্র।

বৈশাখীয়া ইবতেদায়ী মাদরাসার সুপার মোঃ মোস্তাফিজুর রহমান জানান, গত বৃহস্পতিবার গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ৫ম দিনে আরবী পরীক্ষা দিতে যায় মোঃ রাব্বী। পরীক্ষা শুরু হওয়ার প্রায় একঘন্টা পর উক্ত কেন্দ্রের সচিব গোহাইলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আব্দুল মালেক বডিচেঞ্জ করে পরীক্ষা দেওয়ার অভিযোগে মোঃ রাব্বীকে গালমন্দ করে পুলিশে দেওয়ার ভয় দেখিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। এক পর্যায় রাব্বী ভয়ে কেন্দ্র থেকে বের হয়ে যায়।

কেন্দ্র সচিব আব্দুল মালেক বলেন, আমি কোন পরীক্ষার্থীকে বের করে দেইনি। দায়িত্বরত শিক্ষকদের কেউ বডিচেঞ্জ করে পরীক্ষা দিচ্ছে কিনা এ বিষয়ে সতর্ক করলে ওই ছাত্র কাউকে কিছু না বলে এডমিট কার্ড এবং খাতা রেখে চলে যায়।

অভিযোগ রয়েছে কেন্দ্র সচিব প্রভাবশালী হওয়ায় তিনি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক হয়েও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নাম কাটিয়ে প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্রের সচিব হয়েছেন। এ বিষয়ে কেন্দ্র সচিব আব্দুল মালেক বলেন, গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ভাগ্নে পিইসি পরীক্ষা দিচ্ছে তাই টিএনও সাহেব আমাকে কেন্দ্র সচিব বানিয়েছেন।

নলছিটি উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন বলেন, জোর করে পরীক্ষার্থী বের করে করে দেওয়ার ব্যাপারে আমার কাছে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন