২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

নলছিটিতে ফুটবল খেলতে গিয়ে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৯:২২ অপরাহ্ণ, ০৩ জুন ২০২৩

নলছিটিতে ফুটবল খেলতে গিয়ে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ফুটবল খেলতে গিয়ে হিটস্ট্রোকে নাজমুল হাওলাদার (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (৩ জুন) দুপুরে উপজেলার কুশঙ্গল গ্রামে এ ঘটনা ঘটে। নাজমুল হাওলাদার ওই এলাকার আব্বাস হাওলাদারের ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী খেলোয়াররা জানান, দুপুর ১২টার দিকে বন্ধুদের নিয়ে ফুটবল খেলতে নামেন নাজমুল। কিছুক্ষণ খেলার পরে হঠাৎ তিনি মাঠের মধ্যে লুটিয়ে পড়েন। সবাই তাকে ধরে মাঠের কিনারে নিয়ে চোখে মুখে পানি ছিটালে তার অবস্থা ধীরে ধীরে নিস্তেজ হতে থাকে। দ্রুত তাকে হাসপাতালে নেওয়ার পথেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

পরে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নাজমুলকে মৃত ঘোষণা করলে তাকে বাড়িতে ফিরিয়ে নেওয়া হয়। মৃত্যুর কারণ হিসেবে চিকিৎসক স্বজনদের তাৎক্ষণিক জানান, দুপুরে ফুটবল খেলতে নামায় তীব্র গরমে সে হিট স্ট্রোক করেছিল।

স্বজনরা জানান, নাজমুল উঠতি বয়সী যুবক হলেও তার শরীরে রক্তশূন্যতা ছিল। তাকে বছরে দুইবার রক্ত নিতে হত। শরীরের ধারণক্ষমতার চেয়ে বেশি গরমে আক্রান্ত হলে সহ্য করতে না পেরে হিটস্ট্রোকে রূপ নেয়। এ কারণেই তার মৃত্যু হয়েছে বলে দাবি স্বজনদের।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতাউর রহমান জানান, হিটস্ট্রোকে মৃত্যুর খবর আমাদের কেউ এখনও জানায়নি। পরিবারের কোনো অভিযোগ না থাকায় বিষয়টি নিয়ে আমরাও কোনো পদক্ষেপ নিতে পারছি না। আর হিটস্ট্রোকে মৃত্যু হলে সেটা তো স্বাভাবিক মৃত্যুর আওতায়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন