২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

নলছিটিতে সিটিজেন ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৮ অপরাহ্ণ, ০২ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক:: ঝালকাঠির নলছিটিতে সিটিজেন ফাউন্ডেশনের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে উপজেলার কুলকাঠি ও নাচনমহল ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়েছে।
বোরবার (২ আগস্ট) সকাল সাড়ে ১০টায় পাওতা মাদরাসা প্রাঙ্গনে ফলদ, বনজ এবং ঔষধি-এই তিন ধরনের গাছ রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির শুরু হয়। এরপর কুলকাঠি ইউনিয়ন পরিষদ চত্বর, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও জনগুরুত্বপূর্ণ স্থানে গাছের চারা রোপণ করা হয়।
পরে নাচনমহল ইউনিয়নের খাগড়াখানা মডেল মাধ্যমিক বিদ্যালয়, খাগড়াখানা রহম আলী প্রাথমিক বিদ্যালয়, স্থানীয় বাবলাতলা বাজারে বৃক্ষরোপণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের আহ্বায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড. মো. কাওসার হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ.এম আখতারুজ্জামান বাচ্চু, সমাজসেবক মো. মাসুম বিল্লাহ, পাওতা মাদরাসার প্রতিষ্ঠাতা আব্দুল মালেক খান, সংগঠনের যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম পলাশ, সোহেল রানা, সদস্য সচিব ইঞ্জি. গোলাম মাওলা শান্ত, সদস্য আরিফ গাজি, মো. আরিফুর রহমান, মো. সোহেল বিশ্বাস, কুলকাঠি ইউনিয়ন শাখার আহ্বায়ক রাজু হাওলাদার, সদস্য সচিব মো. সাইদুল ইসলাম মোল্লা, সদস্য রাসেল মৃধা, মাহফুজুর রহমান, জুয়েল, নাচনমহল ইউনিয়ন শাখার আহ্বায়ক মো. সুমন হাওলাদার, যুগ্ম আহ্বায়ক মো. মাহবুবুর রহমান, মেহেদী হাসান সাদ্দাম, সদস্য সচিব মো. কামরুল ইসলাম মাস্টার, সদস্য মেহেদী হাসান, শাহীন জিয়া, মাসুদ কাজি প্রমুখ।
নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের আহ্বায়ক অ্যাড. কাওসার হোসাইন জানান, কারো মুখাপেক্ষী না হয়ে সবুজ বাংলাদেশ গড়তে নিজেদেরই উদ্যোগী হওয়া প্রয়োজন। প্রকৃতির ভারসাম্য রক্ষার পাশাপাশি জীববৈচিত্র্য রক্ষায়ও বৃক্ষরোপণের বিকল্প নেই। সিটিজেন ফাউন্ডেশনের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ কুলকাঠি ও নাচনমহল ইউনিয়নের বিভিন্ন ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে ফলদ, ভেষজ, কাঠ ও ছায়া প্রদানকারী বিভিন্ন জাতের চারা রোপণ করা হয়েছে। এই কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হবে।
8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন