১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নলছিটির মগড়ে আ’লীগের মনোনয়ন চেয়ে সুমন মাঠে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৪৯ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, ঝালকাঠি:: ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেলে নলছিটি উপজেলার মধ্যে মগড় ইউনিয়নকে প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল ইউনিয়নে রুপান্তরিত করার ঘোষণা দিয়েছেন। যুবলীগের ত্যাগী নেতা আমির সাইফুজ্জামান সুমন তালুকদার তার ইউনিয়নের প্রতিটি গ্রামকে শহরে পরিণত করার স্বপ্ন দেখছেন। তিনি এবার দলীয় মনোনয়ন ও সংগঠনিক সহযোগিতা পেলে যেসব উন্নয়নমূলক পরিকল্পনা করেছেন তা সাংবাদিকদের কাছে তুলে ধরেন। ইতিমধ্যে ইউনিয়নের তরুণ-যুবক নির্বিশেষে সকলের মাঝে সাড়া ফেলেছে। প্রতিদিনই বিভিন্ন স্থানে তাকে নিয়ে চলছে নির্বাচনী প্রস্ততিমূলক প্রচারণা।

সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি জানান, ২০০৪ সনে মগড় ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ২০০৮ সনে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও ২০১০ সনে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে তিনি সুনামের সাথে দায়িত্ব পালন করেন। ঢাকা তেঁজগাও বিশ্ববিদ্যালয় কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স ও বরিশাল ল কলেজ থেকে এলএলবি সম্পন্ন করা এ উদীয়মান তরুণ মেধাবী যুবনেতা চেয়ারম্যান পদে নির্বাচন ঘোষণা দিয়ে মাঠে আসায় এলাকাবাসীর মাঝে আশার আলো সৃষ্টি হয়েছে।

এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া নিয়ে শতভাগ আশাবাদী। তিনি বলেন- আমার নেতা ও অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমুর নির্দেশনা অক্ষরে অক্ষরে মেনে রাজনীতি করি। সেক্ষেত্রে এবারকার প্রার্থিতা চূড়ান্তে নেতা ইতিবাচক ভূমিকা রাখলে তিনি নৌকার মাঝি হতে পারেন। এমনটি প্রত্যাশা করে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যায় নিয়ে মগড় ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন গড়ার স্বপ্ন দেখছেন। তার দাবি, সুখ-দুঃখে সব সময় এলাকাবাসীর পাশে আছি এবং আগামীতেও থাকবেন।

যুবলীগ নেতা সুমন তালুকদারের রাজনীতির বাইরে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে নলছিটি উপজেলাসহ মগড় ইউনিয়নে নানারকম উন্নয়ন ও সেবমূলক কাজ করা, প্রাকৃতিক দুর্যোগ ও ক্ষয়ক্ষতিতে সাহায্য-সহযোগিতা করা, এলাকার তরুণ-যুবকদের খেলাধুলাসহ প্রতিভা বিকাশে পাশে থেকে সহযোগিতা করা এবং ন্যায়ের প্রতিবাদ ও নির্যাতিতের সহায়তায় হাত বাড়িয়ে জনগণের নেতা হিসেবে পরিচিত মুখ হয়ে উঠেছেন।

সাইফুজ্জামান সুমন তালুকদার তার প্রতিক্রিয়ায় বলেন, তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও আলহাজ্ব আমির হোসেন আমু এমপি তার রাজনৈতিক অভিভাবক। তার আর্শিবাদ নিয়েই নির্বাচনী মাঠে নেমেছে, এমনটি দাবি করে বলেন, বিগত দিনে দলীয় সিদ্ধান্ত মতে কাজ করেছেন। তিনি কখনো দলের আদর্শচ্যুত হননি এবং এখনও তার নির্দেশনা বাইরে তিনি কিছুই করতে নারাজ।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন