১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নাজিরপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে বিএনপি থেকে বহিষ্কার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১০:৪৪ পূর্বাহ্ণ, ২৩ মে ২০২৩

নাজিরপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে বিএনপি থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের নাজিরপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী মো. রাসেল সিকদারকে বিএনপি থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২২ মে) দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ তথ্য পাওয়া যায়। ওই চিঠির মাধ্যমে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী মো. রাসেল সিকদার উপজেলার সদর ইউনিয়নের বিএনপি নেতা।

তিনি দলের সিদ্ধান্ত উপেক্ষা করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এজন্য এর আগে গত ২০ মে তাকে ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন সংগঠনের সিনিয়র যুগ্ম মহাসচিব। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তিনি এর কোনো জবাব না দেওয়ায় তাকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল বিএনপি নেতা মো. রাসেল সিকদারকে আজীবন বহিষ্কারের তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, আগামী ২৫ মে ওই ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. তানভীর হাসান ডালিম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মুফতি মো. এজাজ খান, স্বতন্ত্র প্রার্থী উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সদর ইউনিয়ন বিএনপির নেতা মো. রাসেল সিকদার, উপজেলার সদর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো.আরিফুর রহমান টুবুল ও রাসেল সিকদারের চাচা মোহাম্মাদ আলী সিকদার।

উল্লেখ্য, গত ১ নভেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদারের মৃত্যু হয়। ওই পদে গত ২৭ ফেব্রুয়ারি উপজেলার সদর ইউনয়িনের ৬ বারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

আর এ জন্য সদর ইউনিয়নের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলে নির্বাচন কমিশন (ইসি) ওই পদটি শূন্য ঘোষণা করেন। আগামী ২৫ মে ওই ইউনিয়নের ৯টি কেন্দ্রে ৮ হাজার ৪৫৬জন পুরুষ এবং ৮ হাজার ৩৮৯ জন নারী ভোটার ইভিএম এর মাধ্যমে ভোট প্রদান করবেন।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন