২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

নামাজের ইমাম নির্ধারণ নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৩ অপরাহ্ণ, ২৭ মে ২০২০

বার্তা পরিবেশক,অনলাইন :: রাজশাহীর বাঘা উপজেলায় ঈদের নামাজ পড়ানোর ইমাম নির্ধারণ নিয়ে বিতর্কের জেরে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে ছয়জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বাঘার চকরাজাপুর ইউনিয়নের পদ্মার চরের করালী নওশারা গ্রামে এ সংঘর্ষ হয়। এ ঘটনায় গুলিবিদ্ধদের মধ্যে তিনজন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, গত সোমবার উপজেলার করালী নওশারা গ্রামের নওশারা জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়ের সিদ্ধান্ত হয়। পরে নামাজের ঈমাম নির্ধারণ নিয়ে জাহাঙ্গীর ও আমজাদ গ্রুপের লোকজনের মধ্যে কথা কাটাকাটি ও বাকবিতণ্ডা হয়। এরপর গ্রামবাসী মিলে বিষয়টির সুরাহা করে।

ওই ঘটনার রেশ ধরে আজ সকালে আবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষের মধ্যে গুলাগুলি হয়। সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত ছয়জন আহত হয়েছেন গুলিতে। সংঘর্ষে উজ্জল, সাকিব ও আরিফ নামে গুলিবিদ্ধ তিনজনকে উদ্ধার করে বাঘা হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের রামেক হাসপাতালে রেফার্ড করেছেন।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ‘করালী নওশারা গ্রামের একটি মসজিদে ইমাম নির্ধারণ নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দ্রুত সেখানে ফোর্স পাঠিয়ে পরিবেশ শান্ত করা হয়েছে। ঘটনাস্থল থেকে আলমাস হোসেন ও ফাদ্দেক নামের দুজনকে আটক করা হয়েছে। অস্ত্র উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন