১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক: জামায়াতের ১৫ নেতাকর্মী আটক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:০২ পূর্বাহ্ণ, ২৯ জানুয়ারি ২০২৩

নাশকতার উদ্দেশ্যে শ্রেণিকক্ষে গোপন বৈঠক: জামায়াতের ১৫ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ফেনীতে ককটেল ও জিহাদি বইসহ বাংলাদেশ জামায়াতে ইসলামীর ১২ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে ফেনী জেলা জামায়াতের কার্যালয়ে এক বৈঠক থেকে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন।

একই দিন দুপুরে গোপন বৈঠককালে জয়পুরহাট থেকে আরও তিন জামায়াত নেতাকে আটক করে পুলিশ। জেলার কালাই উপজেলার মোলামগাড়ীহাট এলাকায় ন্যাশনাল মডেল স্কুল অ্যান্ড কলেজের একটি শ্রেণিকক্ষ থেকে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন কালাই থানার ওসি এসএম মঈনুদ্দীন।

ফেনী মডেল থানা সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সকালে ফেনী শহরের শান্তি কোম্পানি এলাকায় জেলা জামায়াতের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় নাশকতার পরিকল্পনাকালে পাঁচটি ককটেল ও জিহাদি বইসহ ১২ জনকে আটক করা হয়েছে।

ওসি নিজাম উদ্দিন বলেন, আটকরা ওই কার্যালয়ে বসে গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন। আটকদের জিজ্ঞাসাবাদ শেষে তাদের নাম পরিচয় গণমাধ্যমকে জানানো হবে। পরে তাদের বিরুদ্ধে মামলা করে আদালতে সোপর্দ করা হবে।

তবে ফেনী জেলা জামায়াতের আমির মাস্টার শামসুদ্দীন বলেন, জেলা জামায়াতের কার্যালয়ে শ্রমিক কল্যাণ ফেডারেশনের একটি অবহিতকরণ সভা ছিল। পুলিশের অভিযোগ করা নাশকতার পরিকল্পনা সভার তথ্য কাল্পনিক ও বানোয়াট। অবিলম্বে আটকদের মুক্তির দাবি জানানো হচ্ছে।

এদিকে কালাই থানার ওসি এসএম মঈনুদ্দীন বলেন, শনিবার দুপুরে ন্যাশনাল মডেল স্কুল অ্যান্ড কলেজের একটি শ্রেণিকক্ষে বসে নাশকতার উদ্দেশ্যে জামায়াতের নেতাকর্মীরা একটি গোপন বৈঠকে বসেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন নেতাকে আটক করা হয়।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন