২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নিজেদের ‘আপত্তিকর’ ভিডিও পোস্ট করা সেই দম্পতি গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫১ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে সামাজিক যোগাযোগের মাধ্যমে ‘আপত্তিকর’ ভিডিও পোস্ট করায় এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। দেশের রক্ষণশীলতার নিয়ম ভঙ্গ করে ‘অসামাজিক’ ভিডিও প্রকাশ করায় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ বাহিনীর বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যে গণমাধ্যম পর্যবেক্ষণকারী সংস্থা ‘মিডল ইস্ট মনিটর’।

কুয়েতের সংবাদমাধ্যম ‘আল-কাবাস’ এবং ‘গালফ নিউজ’ এর প্রতিবেদনে প্রকাশিত তথ্য মতে, বেশ কিছুদিন ধরে ওই দম্পতি টুইটার অ্যাকাউন্টে তাদের অনুসারীদের জন্য উত্তেজক ভিডিও প্রকাশ করে আসছিল। একটি ভিডিওতে দেখা যায়, চুল আচড়ানোর সময় আরবিতে অশ্লীল মন্তব্য করছিলেন স্বামী-স্ত্রী।

ওই ভিডিও পোস্ট করার করারই তিক্ত মন্তব্য করা শুরু করেন তাদের টুইটার অনুসারীরা। অনুসারীদের আরও উস্কানী দিতে ইচ্ছাকৃতভাবে তারা এমন অসামাজিক ভিডিও প্রকাশ করে আসছিল বলে গালফ নিউজের খবরে বলা হয়।

এর পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার কুয়েতের গোয়েন্দা সংস্থা ওই দম্পতির বাড়ি চিহ্নিত করে তাদের গ্রেপ্তার করে। কুয়েতের রক্ষণশীলতা আইন ভঙ্গের অপরাধে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ওই দম্পতির স্বামী হচ্ছেন কুয়েতে অস্বীকৃত সংখ্যালঘু বেদুইন সম্প্রদায়ের এবং স্ত্রী একজন কুয়েতি মুসলিম। কুয়েতে প্রায় ১ লাখ বেদুইন রয়েছে যাদেরকে এখনও নাগরিকত্ব দেয়নি দেশটির সরকার। ১৯৬১ সালে যুক্তরাজ্যের কাছ থেকে স্বাধীনতা লাভের পর থেকে স্বাস্থ্য, শিক্ষা এবং চাকরির সুযোগ থেকে বঞ্চিত হয়ে আসছেন এই বেদুইন সম্প্রদায়।

 

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন