৩৯ িনিট আগের আপডেট সন্ধ্যা ৭:১৩ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

নিরুত্তাপ নির্বাচনেও খুলনার ৮০ শতাংশ ভোটকেন্দ্র ‘গুরুত্বপূর্ণ’

বিশেষ প্রতিনিধি
১২:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে না আসায় এবং আওয়ামী লীগ প্রার্থীদের শক্ত প্রতিদ্বন্দ্বিতা না থাকায় খুলনায় নির্বাচনের পরিবেশ কিছুটা নিরুত্তাপ। তবে এমন পরিবেশেও খুলনার ছয়টি আসনের ৭৯৩টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৩১টিকে ‘গুরুত্বপূর্ণ’ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ; যা মোট কেন্দ্রের প্রায় ৮০ শতাংশ। সাধারণ ভোটকেন্দ্রের তুলনায় গুরুত্বপূর্ণ কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনের অধীন বটিয়াঘাটা উপজেলার ৪৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৩টি গুরুত্বপূর্ণ ও ১৩টি সাধারণ এবং দাকোপের ৪৯টির মধ্যে ৩১টি গুরুত্বপূর্ণ ও ১৮টি সাধারণ।

খুলনা-৪ আসনের অধীন রূপসা উপজেলায় ৫৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৯টি গুরুত্বপূর্ণ ও ১০টি সাধারণ, তেরখাদায় ৩৬টির সব কেন্দ্র গুরুত্বপূর্ণ, দিঘলিয়ার ৩৮টির মধ্যে ২১টি গুরুত্বপূর্ণ ও ১৭টি সাধারণ।

খুলনা-৫ আসনের অধীন ফুলতলা উপজেলার ২৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১২টি গুরুত্বপূর্ণ ও ১৩টি সাধারণ, ডুমুরিয়ার ৮৮টির মধ্যে ৬৪টি গুরুত্বপূর্ণ ও ২৪টি সাধারণ। খুলনা-৬ আসনের অধীন পাইকগাছা উপজেলার ৭৯টি ভোটকেন্দ্রের মধ্যে ১৯টি গুরুত্বপূর্ণ ও ৬০টি সাধারণ, কয়রার ৬৩টির মধ্যে ৫৬টি গুরুত্বপূর্ণ ও ৭টি সাধারণ।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক জানান, তাদের আওতাধীন খুলনা-২ আসনের ১৫৭টি ভোটকেন্দ্রের মধ্যে ৬১টি অধিক গুরুত্বপূর্ণ ও ৯৬টি গুরুত্বপূর্ণ। খুলনা-৩ আসনের ১১৬টি কেন্দ্রের মধ্যে ২৭টি অধিক গুরুত্বপূর্ণ ও ৮৯টি গুরুত্বপূর্ণ। খুলনা-১ আসনে ১৫টি কেন্দ্রের মধ্যে ৭টি অধিক গুরুত্বপূর্ণ ও ৮টি গুরুত্বপূর্ণ। খুলনা-৫ আসনে ২২টি ভোটকেন্দ্রের মধ্যে ১০টি অধিক গুরুত্বপূর্ণ ও ১২টি গুরুত্বপূর্ণ। খুলনা-১ ও ৫ আসনের বাকি ভোটকেন্দ্রগুলো জেলা পুলিশের আওতাধীন।

তিনি আরও জানান, তাদের আওতাধীন ৩১০টি ভোটকেন্দ্রের মধ্যে সাধারণ কেন্দ্র নেই; সবই গুরুত্বপূর্ণ অথবা অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের এক কর্মকর্তা জানান, বর্তমানে যেসব কেন্দ্র গুরুত্বপূর্ণ বলা হচ্ছে, আগে সেগুলো ঝুঁকিপূর্ণ বলা হতো। বেশ কয়েকটি বিষয় বিবেচনা করে এই তালিকা করা হয়। এর মধ্যে রয়েছে যে কেন্দ্রে ভোটার বেশি, কোনো প্রার্থীর বাড়ির কাছে ভোটকেন্দ্র কিনা, প্রভাব বিস্তারের আশঙ্কা, যাতায়াত ব্যবস্থা প্রভৃতি।

তিনি জানান, নির্বাচনকে সামনে রেখে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশের নিয়মিত অভিযান জোরদার করা হচ্ছে। এ ছাড়া গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট বসানো হবে। নির্বাচনের পরিবেশ ভালো আছে। পরিবেশ ভালো রাখতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

জাতীয় খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পটুয়াখালী পৌর ভোট: ৮ প্রার্থীকে জরিমানা  কলাপাড়ায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদনে কৃষক মাঠ দিবস  পরীক্ষা চলাকালীন কেন্দ্রে প্রবেশ করায় একজনকে কারাদণ্ড ,২ শিক্ষককে অব্যাহতি  বিচার বিভাগকে ডিজিটালাইজেশন করা হবে: আইনমন্ত্রী  পটুয়াখালীতে ছাগলের মালিককে বেঁধে নির্যাতন: প্রধান অভিযুক্ত কারাগারে  সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না মাংসবিক্রেতারা  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ