২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

নির্বাচনে লাশ পড়লেই ১০ লাখ টাকা দিবেন চেয়ারম্যান প্রার্থী!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, ১৬ নভেম্বর ২০২১

নির্বাচনে লাশ পড়লেই ১০ লাখ টাকা দিবেন চেয়ারম্যান প্রার্থী!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> চলতি ইউপি নির্বাচনে সনহিংসতার ঘটনায় যদি নিজের কর্মীদের মধ্যে কেউ মারা যায় তাহলে তার পরিবারকে ১০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বাসাইল ইউপির বর্তমান চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম যুবরাজ। তার দেওয়া বক্তব্য ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এমন বিতর্কিত বক্তব্যের কারণে এলাকায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

চেয়ারম্যান যুবরাজ বলেন, এই নির্বাচন পারপাসে একটা লোক মারা যাইতে পারে। আমার কর্মী যারা তাদের একটা লিস্ট আছে। এই কর্মীদের ভিতরে যদি কেউ মারা যান আমার নির্বাচন করতে গিয়ে, তাহলে আমার পক্ষ থেকে ১০ লাখ টাকা তার পরিবারকে দেওয়া হবে। আর যদি খুনাখুনি বাইড়াবাইড়ি করে হাসপাতালে ভর্তি থাকেন তাহলে আমি তার সম্পূর্ণ খরচ বহন করবো। এমনকি তার সংসারের খরচও আমি চালাবো। আমি মাইট্টা ঢোরা সাপ। চুপ করে শুয়ে থাকি, আর যখন কামড় মারি তখন মাংসসহ ছিঁড়ে ফেলি।

এই বক্তব্যের প্রেক্ষিতে স্থানীয়রা বলেছেন, নির্বাচন সামনে রেখে ইউপি চেয়ারম্যানের এমন বক্তব্য নির্বাচনী সহিংসতার ইঙ্গিত বহন করে। এতে ইউপি নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কা রয়েছে।

তবে সাইফুল ইসলাম যুবরাজ বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, ১৯৮৬ সালে নির্বাচনে বাসাইলের একটি কেন্দ্রে তিনজন লোককে গুলি করে মেরে ফেলা হয়েছিল। তখন নিহতদের পরিবারের পাশে কেউ দাঁড়ায়নি। আমি জনগণকে বলেছি, আপনারা নির্বাচন আসলে ভয় পাবেন না। আল্লাহ এমন দিন না করুক যেদিন আমাদের সহযোগিতা পাবেন না। আমি কর্মীদের সহযোগিতার জন্য বলছি। আমি এমন কথা বলিনি যে একটা হত্যা করে এসে পরো, আমি ১০ লাখ টাকা দিবো।

সিরাজদীখান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘আমরা কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটতে দেবো না। তাই সবাইকে বলবো উসকানিমূলক কথা যেন কেউ না বলেন। যদি এরকম কোনো কথা বাসাইল ইউপির চেয়ারম্যান বলেন তাহলে আমরা পর্যবেক্ষণ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন