২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

নির্বাচন পেছানোর অনশনে ১৪ শিক্ষার্থী অসুস্থ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৩ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে আমরণ অনশন অব্যাহত রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। অনশনের তৃতীয় দিনে এসে অসুস্থ শিক্ষার্থীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে।

তাদের মধ্যে গুরুতর অসুস্থ তিন জনকে শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছিলো। তারা হলেন- মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের ছাত্র অর্ক সাহা, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অপূর্ব চক্রবর্তী এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের সুকেশ দেবনাথ। প্রাথমিক চিকিৎসা সেরে তারা আবার অনশনে যোগ দিয়েছেন।

অসুস্থ ১৪ জন শিক্ষার্থীর মধ্যে রয়েছেন, দুই জন মুসলিম শিক্ষার্থী। তারা হলেন, ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী রবিউল আউয়াল রবি।

সরস্বতী পূজার দিনে সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে গত এক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছে ঢাবি শিক্ষার্থীরা। মঙ্গলবার এ সংক্রান্ত একটি রিট পিটিশন সরাসরি খারিজ করে হাইকোর্ট। আইনজীবী অশোক কুমার ঘোষ রিটটি করেছিলেন।

এদিকে বৃহস্পতিবার বেলা ২টার দিকে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনে বসেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৯ জন শিক্ষার্থী এখনও অনশনে রয়েছেন।

জগন্নাথ হল সংসদের জিএস কাজল দাস বলেন, আমরা অনশনে বসেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাব। এই অনশন হচ্ছে সর্বশেষ পর্যায়। এটা শুধু আমার বক্তব্য না, সবার একই বক্তব্য। এই দাবি সবার।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন