২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

নৌকাকে হারাতে তিন কোটি টাকা ঘুষ: সেই কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে মামলা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:১১ অপরাহ্ণ, ০৭ জুন ২০২৩

নৌকাকে হারাতে তিন কোটি টাকা ঘুষ: সেই কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: নৌকাকে হারাতে হাতপাখার প্রার্থীকে ৩ কোটি টাকা ঘুষ দেওয়ার অভিযোগ তুলে আলোচিত কাউন্সিলর প্রার্থী শরীফ মো. আনিছুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

আজ বুধবার তার বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন বরিশাল মহানগর ইসলামী ছাত্র আন্দোলনের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মো. আরিফুর রহমান। ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক অভিযোগ গ্রহণ করে তদন্তের জন্য কোতোয়ালি মডেল থানার ওসিকে নির্দেশ দেন।

আগামী২ মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত। আদালতের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন বিষয়টি নিশ্চিত করেছেন। শরীফ আনিছুর রহমান ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। আগামী ১২ জুন অনুষ্ঠেয় সিটি নির্বাচনেও তিনি প্রার্থী। আনিছুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ছিলেন।

গত রোববার ৩ কোটি টাকার ঘুষ অভিযোগ তোলার পর তাকে উভয় পদ থেকে বহিষ্কার করা হয়। শরীফ আনিছুর মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহপন্থী হিসেবে পরিচিত। অনিছের অভিযোগের তীর বর্তমান মেয়রের দিকে।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের জনপ্রিয়তা দেখে কাউন্সিলর আনিছুর মিথ্যা ও ভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন। এতে হাতপাখার প্রার্থীর নৈতিকতা প্রশ্নবিদ্ধ ও সুনাম ক্ষুন্ন হয়েছে।

সামাজিক ও রাজনৈতিক সম্প্রীতি বিনষ্ট হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। আনিছুরের বক্তব্যে ইসলামী আন্দোলনের নেতা কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অভিযোগে আরও বলা হয়, দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করে ব্যবসা-বাণিজ্য ও আর্থ সামাজিক অবস্থা নষ্ট করার পাঁয়তারা করা হচ্ছে।

ইসলামী আন্দোলনের অনুভূতি ও মূলবোধের ওপর আঘাত করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করেছেন অভিযুক্ত কাউন্সিলর আনিছুর। এর মাধ্যমে তিনি ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারায় অপরাধ করেছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন