২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালিতে বৃক্ষরোপণ ও মাছের পোনা অবমুক্ত করলেন রেঞ্জ ডিআইজি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৪ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২০

বার্তা পরিবেশক পটুয়াখালি:: জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশত বাষির্কী উপলক্ষে পটুয়াখালীতে বৃক্ষরোপণ ও নদীতে মাছের পোনা অবমুক্ত করেছেন বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে তিনি পায়রা নদীর লেবুখালী ফেরীঘাট এলাকায় বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন। পরে ডিআইজি পটুয়াখালী পুলিশ লাইন্সে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন। একই সময়ে পটুয়াখালীর সকল থানা, পুলিশ ক্যাম্প, ফাঁড়ি, তদন্ত কেন্দ্রগুলোতে বৃক্ষরোপণ করা হয়েছে। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (হেটকোয়ার্টার) শেখ বিল্লাল হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক হোসেনসহ পুলিশ এবং মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পোনা অবমুক্তকালে ডিআইজি বলেন, পূর্বের তুলনায় দেশের মৎস্যখাতে ব্যাপক সফলতা এসেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মৎস্য সম্পদ বৃদ্ধি লক্ষ্যে যে পদক্ষেপ নিয়েছেন তা যথাযথ এবং ফলপ্রসু ছিল এটাই তার প্রমান। দেশে মাছের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব। তাই সবাইকে মাছ চাষ করার পাশাপাশি সাধ্যানুযায়ী মাছের পোনা অবমুক্ত করার আহবান জানান।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন