১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালীতে এসআইসহ দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তারে পরোয়ানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১৮ অপরাহ্ণ, ১৫ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী:: পটুয়াখালীতে পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ মামলায় এসআইসহ পুলিশের দুই সদস্যের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার দুপুরে পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আমলি আদালতের বিচারক আমিনুল ইসলাম এ আদেশ দেন।

পরোয়ানাভুক্ত আসামিরা হলেন- এসআই শামীম আকন (৪৬) ও কনস্টেবল আল-আমিন আকন (৩৪)। অভিযুক্তরা আপন ভাই। তারা পটুয়াখালী সদর উপজেলার জামুরা তেলিখালী গ্রামের মৃত ইউছুব আকনের ছেলে।

এসআই মো. শামীম বর্তমানে রাজধানীর মোহাম্মদপুর থানায় এবং কনস্টেবল আল-আমিন বরগুনা থানায় কর্মরত রয়েছেন।

মামলার সূত্রে জানা গেছে, বাদী মো. মিলন ডাকুয়ার দুই ছেলেকে পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে নগদ ও ব্যাংকের মাধ্যমে ১৩ লাখ ৬৯ হাজার টাকা নেয় এসআই মো. শামীম আকন ও তার ছোট ভাই কনস্টেবল আল-আমিন আকন। এর মধ্যে ডাচ-বাংলা ব্যাংকের মাধ্যমে ৬ লাখ ১৪ হাজার টাকা, ব্র্যাক ব্যাংকের মাধ্যমে ৩ লাখ ৫৫ হাজার টাকা এবং নগদ ৪ লাখ টাকা দেয়া হয় ওই দুই পুলিশ কর্মকর্তাকে। কিন্তু আসামিরা বাদীর ছেলেদের চাকরি দিতে পারেনি। পরবর্তীতে চাকরির টাকা ফেরত চাইলে নানা টালবাহানা শুরু করতে থাকে। এক পর্যায়ে তারা টাকা দেবে না বলে জানিয়ে দেয়। এমনকি এ নিয়ে বেশি বাড়াবাড়ি করলে বাদী ও তার পরিবারকে মিথ্যা মামলায় ফাঁসানোরও হুমকি দেয় সহোদর ওই দুই পুলিশ সদস্য।

এ ঘটনায় ২০১৮ সালের ২৩ ডিসেম্বর পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন মো. মিলন ডাকুয়া।

আদালত মামলাটি আমলে নিয়ে পটুয়াখালী পিবিআইকে তদন্তের আদেশ দেয়। পিবিআইর পরিদর্শক মতিনুর রহমান চলতি বছরের ৬ জুলাই আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে প্রাথমিকভাবে আসামিদের বিরুদ্ধে অপরাধের সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়েছে।

এর পরিপ্রেক্ষিতে সোমবার পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন