২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পটুয়াখালীতে জালিয়াতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, ১২ ডিসেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, পটুয়াখালী:: পটুয়াখালীর গলাচিপায় উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.মিজানুর রহমানের বিরুদ্ধে অবৈধ নিয়োগ ও স্বাক্ষর জালিয়াতির অভিযোগে মামলা হয়েছে। গত ১০ ডিসেম্বর গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই স্কুলের সহকারী শিক্ষক দেবাংশু বিকাশ সরকার বাদি হয়ে এই মামলা করেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.মিজানুর রহমান সহকারী শিক্ষক দেবাংশু বিকাশ সরকারের স্বাক্ষর জাল করে সহকারী শিক্ষক মো.বোরহান উদ্দিন আহম্মেদে প্রস্তাবকারী দেখিয়েছেন এবং অভিভাবক প্রতিনিধি নির্বাচনে সব অভিভাবক প্রতিনিধির প্রস্তাবকারী ও সমর্থনকারীর স্বাক্ষর জাল করেছেন।

মামলার বিবরণে আরও বলা হয়, ওই জাল-জালিয়াতির মাধ্যমে গঠন করা কমিটির মাধ্যমে অবৈধভাবে একজন অফিস সহকারী ও একজন সহকারী গ্রন্থাগারিক নিয়োগ করা হয়েছে। প্রধান শিক্ষক আরও নিয়োগের তৎপরতা চালাচ্ছেন।

জানা গেছে, আদালত আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে গলাচিপা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষকে অভিযোগটি তদন্ত করতে প্রতিবেদন দাখিল করতে আদেশ দিয়েছেন।

উল্লেখ্য ২০১৮ খ্রিষ্টাব্দের ২৪ সেপ্টম্বর ওই কমিটি অনুমোদন দেয় বরিশাল শিক্ষা বোর্ড। ওই কমিটি উপজেলা নির্বহী অফিসার শাহ্ মো.রফিকুল ইসলামের সুপারিশে চলতি বছর ১৪ জুলাই বাতিল করা হয়। আবার ৬ আগস্ট উচ্চ আদালতে এক আদেশে ওই কমিটি বাতিলের আদেশ স্থগিত করা হয়।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন