১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ‘বাসর’ শেষে পালালেন বর, খুঁজতে গিয়ে হাতুড়িপেটায় হাসপাতালে নববধূ বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বিদেশি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি ভিসি বরিশালে হাসপাতালের প্রিজনসেলে আসামি খুনের ঘটনায় হত্যা মামলা প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন মঠবাড়িয়ায় প্রাণিসম্পদের সেবা সপ্তাহ ও প্রদর্শনী -২০২৪ অনুষ্ঠিত উজিরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্ভোধন করেন রাশেদ খান মেনন এমপি কেন্দ্রের নির্দেশনা অমান্য করে পছন্দের প্রাথীর পক্ষে প্রচারে নেমেছেন স্থানীয় এমপি আসম ফিরোজ

পটুয়াখালীতে প্রকাশ্যেই চলছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের নোট বই বেচা-কেনা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৮ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, পটুয়াখালী:: পটুয়াখালীর দুমকিতে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রকাশ্যেই চলছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের গাইড ও নোট বইয়ের অবাধে বেচা-কেনা। এ বিষয়ে নিউজ করলে ব্যবস্থা নেয়ার কথা জানালেন দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা।

একশ্রেণির পুস্তক ব্যবসায়ী লোভনীয় কমিশনে নাম করা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের এ সব গাইড ও নোটবই কিনতে বাধ্য করছেন। প্রতিষ্ঠান কর্তৃক বুক লিস্ট সরবরাহ করায় শিক্ষার্থী ও অভিভাবকরা এ সব নোট ও গাইড বই কিনে দিচ্ছেন সন্তানদের।

উপজেলা শহরের ইসলামিয়া লাইব্রেরি, আলম লাইব্রেরি, দেলোয়ার লাইব্রেরি, ছালাম লাইব্রেরি, লেবুখালী টিচার্স লাইব্রেরিসহ অন্তত ১৫-২০টি বইয়ের দোকান ঘুরে নোট ও বিভিন্ন প্রকাশনীর গাইড ও নোট বই বেচা-বিক্রি প্রত্যক্ষ করা গেছে।

উল্লেখিত বইয়ের দোকানগুলোতে প্রাথমিক স্তরের বাংলা-ইংরেজির নোটবই ও সমাধান বই বিক্রি হচ্ছে। বই বিক্রেতারা কোনোরকম রাগ-ঢাক না রেখে প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে বিক্রি করছেন নিষিদ্ধ গাইড ও নোট বই। যা দেখেও না দেখার ভান করছে প্রশাসন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, নোট ও গাইড বই বিক্রিতে সরকারি নিষেধাজ্ঞা থাকলেও আমাদের কিছু করার নেই। কারণ বিক্রি বন্ধের ব্যাপারে উপজেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

দুমকি উপজেলা নির্বাহী অফিসার শঙ্কর কুমার বিশ্বাস বলেন, আপনারা আগে নিউজ করেন তারপরে ব্যবস্থা নিব।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন