২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পটুয়াখালীতে বাঙালী শ্রমিকদের হামলায় চীনা শ্রমিক নিহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৩ অপরাহ্ণ, ১৯ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী:: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নিশানবাড়িয়া ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে কমর্রত এক চায়না নাগরিককে মৃত্যু হয়েছে। বুধবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাং ইয়াং ফাং (২৬) নামের ওই নাগরিকের মৃত্যু হয়।

এ নিয়ে মঙ্গলবার বিকেলে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে বাঙ্গালী ও চায়না শ্রমিকদের মধ্যে সৃষ্ট অপ্রীতিকর ঘটনায় দুই জনের মৃত্যু হলো। যার মধ্যে গতকাল বাঙালি সাবিন্দ্র দাস (৩২) নামের এক শ্রমিক রয়েছে। এছাড়া এ ঘটনায় আরো ৫ চায়না নাগরিকসহ ৭ জন আহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

তিনি বলেন, মঙ্গলবার বিকেলে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নিশানবাড়িয়া ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে কমর্রত অবস্থায় উপর থেকে পড়ে সাবিন্দ্র দাস (৩২) নামের এক বাঙালী শ্রমিক নিহত হয়। এ ঘটনায় বাঙালী অনান্য শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে সেখানে কর্মরত চায়না শ্রমিক/কর্মকর্তাদের হামলা চালায়।

এতে ৬ চায়নার শ্রমিক ও দুই বাঙালী শ্রমিক আহত হয়। আহতদের প্রথমে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে রাত ২টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় জাং ইয়াং ফাং (২৬) নামের এক চায়না নাগরিক মারা যান।

বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস আরো বলেন, প্রশাসনের পক্ষ থেকে দ্রুততার সাথে পরিস্থিতি শান্ত করা হয়েছে। এছাড়া চায়না-বাংলাদেশ বন্ধু রাষ্ট্র। তাই বিষয়টি আরো গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, বুধবার রাত ৩ টা ৫০ মিনিটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন জাং ইয়াং ফাং (২৬)। তার মাথায় আঘাত ছিলো এবং প্রচুর রক্তক্ষরণে মারা যায়। এছাড়া আহত বাকি ৫ চায়না নাগরীককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে সেখান থেকে তাদের স্কায়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে চায়না নাগরীক জাং ইয়াং ফাং (২৬) নিহত হওয়ার ঘটনায় ভবিষ্যতে কোন মামলা মোকদ্দমা করা হবে না দাবি করে বিনা ময়না তদন্তে তার লাশ গ্রহনের জন্য বরিশাল জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট’র নিকট আবেদন করেছেন তাপ বিদ্যু কেন্দ্রের প্রজেক্ট ম্যানেজার লিউ সি।

এছাড়া আজ বুধবার সকাল সাড়ে ১০ টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত বাঙ্গালী শ্রমিকদের চিকিৎসার খোজ খবর নেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, ডিআইজি শফিকুল ইসলাম, পটুয়াখালীর এডিসি হেমায়েত উদ্দিন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন