২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালীতে বাল্কহেডের ধাক্কায় ইটবোঝাই ট্রলারডুবি, ২ শ্রমিক নিখোঁজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, ০৯ ফেব্রুয়ারি ২০১৯

পটুয়াখালীর কলাপাড়ায় বাল্কহেডের ধাক্কায় ইটবোঝাই ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই নিমজ্জিত ট্রলারের পাঁচ শ্রমিককে উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছেন দুই শ্রমিক। তাদের সন্ধানে স্বজনরা এবং স্থানীয় মানুষরা নদীর তীরে ভীড় করছে।গতকাল শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) রাতে উপজেলার রাবনাবাদ নদে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ শ্রমিকরা হলেন- মো. নুরুল ইসলাম (৩০) এবং মো. সাইফুল ইসলামকে (২৮)। তাদের বাড়ি একই ইউনিয়নের বাইনবুনিয়া গ্রামে। আর উদ্ধার হওয়া শ্রমিকরা হচ্ছেন- মো. নাসির উদ্দিন, মো. মাসুম, মো. রাসেল, মো. তোফাজ্জেল এবং মো. মানিক। এদের বাড়ি নীলগঞ্জ ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

উদ্ধার হওয়া শ্রমিক মো. মানিক বরিশালটাইমসকে জানান, গতকাল শুক্রবার শেষ বিকেলে কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর গ্রামের মো. রুহুল আমীন এর ‘সততা’ ইটভাটা থেকে একটি ট্রলারে ইট বোঝাই করে গলাচিপা যাচ্ছিলেন। রাত গভীর হওয়ায় ওই দিন রাতে চাম্পাপুর ইউনিয়নের পাটুয়া লঞ্চঘাট এলাকায় ট্রলারটি নোঙর করে ট্রলারের সাত শ্রমিক ঘুমিয়ে পড়ে। রাত সাড়ে ১১টার দিকে একটি বাল্কহেড এসে নোঙর করা ইট বোঝাই ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি সাত শ্রমিকসহ ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের পাঁচ শ্রমিক উদ্ধার করা হলেও ওই দুই শ্রমিক আজ শনিবার দুপুর পর্যন্ত নিখোঁজ রয়েছেন।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান এবং কলাপাড়া থানার পুলিশ সদস্য, নীলগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির মাহমুদ, ধানখালী ইউপি চেয়ারম্যান মো. রিয়াজ তালুকদার এবং চাম্পাপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. রিন্টু তালুকদার ও ফায়ার সার্ভিস কর্মী, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য এবং চৌকিদার-দফাদার।

ঘটনাস্থলে উপস্থিত থাকা কলাপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব মিস্ত্রি বরিশালটাইমসকে, নিমজ্জিত ট্রলারের উদ্ধার হওয়া পাঁচ শ্রমিকের মধ্যে মো. মানিক আহত হয়েছেন। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে নিমজ্জিত ট্রলার ও নিখোঁজ দুই শ্রমিককে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। রাবনাবাদ নদের তীরের বাসিন্দাদের মধ্যে উত্তেজনা দেখা দিলেও বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন