১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালীতে যাত্রীবাহী লঞ্চে নৌ শ্রমিকদের হামলা, আহত ৩

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০০ অপরাহ্ণ, ০১ ডিসেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, পটুয়াখালী:: রাজধানী ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা একটি লঞ্চ আজ রোববার সকালে পটুয়াখালী টার্মিনালে পৌঁছালে আন্দোলনরত নৌপরিবহন শ্রমিকদের হামলায় তিন কর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নৌশ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট না মেনে রাসেল-৪ নামের লঞ্চটি রোববার ভোর সাড়ে ৬টার দিকে পটুয়াখালী টার্মিনালে পৌঁছালে আন্দোলনরত পরিবহন শ্রমিকদের হামলায় ওই লঞ্চের লস্কর জাহাঙ্গীরসহ তিনজন আহত হন। পরে আহতদের পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সরকারের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পরে গতকাল শনিবার রাতে সারা দেশে চলমান নৌধর্মঘট প্রত্যাহার করে নেয় নৌযান শ্রমিক ফেডারেশন। নৌযান শ্রমিকরা সরকারকে নৌপরিবহনের ভাড়া বাড়ানোসহ তাদের ১১ দফা দাবি মেনে নেওয়ার কথা জানিয়েছেন। পরে সরকারের আশ্বাস পেয়ে শনিবার রাত ১১টার পর ধর্মঘট প্রত্যাহার করে নেন শ্রমিক নেতারা।

নৌযান শ্রমিকদের ১১ ঘণ্টাব্যাপী ধর্মঘটের কারণে হাজার হাজার যাত্রী বিপাকে পড়ে। আন্দোলনের সময় ঢাকার সদরঘাট, চাঁদপুর, বরিশাল, ভোলা, পটুয়াখালী, পিরোজপুর, বাণ্ডারিয়া ও ঝালকাঠিসহ দেশের ৩৩টি রুটে নৌযান চলাচল বন্ধ ছিল। এ সময় চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে থেকে লাইটারেজ জাহাজ চলাচলও বন্ধ ছিল।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন