১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

পটুয়াখালীতে শিল্প মেলার অন্তরালে জুয়ার আসর, নিশ্চুপ পুলিশ!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৪ অপরাহ্ণ, ১৫ এপ্রিল ২০১৯

বিশেষ প্রতিবেদক:: পটুয়াখালী জেলা স্টেডিয়াম দখল করে চলছে শিল্প বাণিজ্য মেলা। গত তিন মাস যাবৎ দখল করে ১০ দিন যাবৎ চলছে এ বাণিজ্য মেলা। এ নিয়ে স্থানীয় খেলোয়াররা ক্ষোভ প্রকাশ করেছেন। তবে এ মাঠ দীর্ঘদিন যাবৎ মেলা কমিটি ব্যবহারের ফলে খেলোয়াররা মাদক ও জুয়ায় ঝুঁকতে পারে বলে দাবি করেছে সংশ্লিষ্টরা।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে- মেলার নামে জেলা ক্রীড়া সংস্থার খেলার মাঠ দখল করে চলছে অশ্লীলতা ও জুয়া। এছাড়া বিভিন্ন রকমের লটারী ও সাবান লটারী চলছে। তবে স্থানীয়দের ম্যানেজ করে এ মেলা চলছে বলে লিখিত অভিযোগ পাওয়া গেছে। কিন্তু জেলা পুলিশ সুপার বিষয়টি সম্পর্কে অবগত নয় বলে দাবি করেছেন।

গত ৪ এপ্রিল পটুয়াখালী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিএর উদ্যোগে মাসব্যাপী মেলার আয়োজন করে মেলা কমিটি। জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার এ অনুমতি দিয়েছে বলে দাবি করেছে মেলা আয়োজক কমিটি। যার স্বারক নং ০৫.১০.৭৮০০.০০৮.০১.১৩.১৮-২৪৭। পটুয়াখালী প্রশাসন মেলা কমিটিকে ১৪ টি শর্ত দিয়েছে বলে জেলা প্রশাসকের জুডিসিয়াল মুন্সিখানা সূত্রে জানা গেছে। কিন্তু মেলা কমিটি ওইসকল শর্ত ভঙ্গ করে নিজস্ব ক্ষমতা ব্যবহার করে র‌্যাফেল ড্র, সাবান লটারী, অশ্লীল যাত্রাসহ নানা রকম জুয়া পরিচালনা করছে বলে অনুসন্ধান ও অভিযোগ সূত্রে জানা গেছে।

তবে সারাদেশে এইচএসসি পরীক্ষা চলায় মেলার কারণে ছাত্র ছাত্রীদের পড়াশুনায় ক্ষতির আশংকা প্রকাশ করেছে অভিভাবকরা। এদিকে, মেলা চলায় ওই এলাকায় চুরি, ছিনতাই বেড়ে গেছে। কারণ এক শ্রেণির মানুষ রাত জেগে এসব অশ্লীল নৃত্য ও জুয়া খেলে টাকা পয়সা নষ্ট করছে। ফলে আইনশৃংখলার অবনতি হওয়ার উপক্রম হয়েছে। এছাড়া গত বছর মেলাকে কেন্দ্র করে একটি হত্যার ঘটনাও ঘটেছিল। ওই হত্যার কোন রহস্য উদঘাটন হয়নি বলে দাবি করেছে স্থানীয়রা।

এ ব্যাপারে পটুয়াখালীর পুলিশ সুপার মইনুল হাসান জানান, মেলার বিষয়টি তিনি জেনে তাৎক্ষণিক র‌্যাফেল ড্র বন্ধ করে দিয়েছেন। এ ছাড়া শর্ত ভঙ্গ করলে আইনগত ব্যবস্থা নিবেন বলে দাবি করেছেন পুলিশের এ কর্মকর্তা।

এ বিষয়ে পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউর ইসলাম জানান, মাঠ দখল করে সৃষ্ট সমস্যা ও মেলায় শর্ত ভঙ্গ করলে অচীরেই ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে মেলা কমিটির আয়োজক কামাল জানান, মাঠ দখলের বিষয়টি সত্য নয়। তবে বেশ কিছুদিন যাবৎ জেলা ক্রীড়া সংস্থার মাঠ আটকে রেখেছেন বলে স্বীকার করেছেন।

এছাড়া মেলায় কোন হাউজি, জুয়া অশ্লীল নৃত্য চলছে না বলে দাবি করেছেন। আগামী ৪ মে শেষ হওয়ার কথা রয়েছে শিল্প বাণিজ্য মেলাটি।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন