১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালীতে হোম কোয়ারেন্টাইনে ৬২৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৭ অপরাহ্ণ, ২৫ মার্চ ২০২০

বার্তা পরিবেশক, পটুয়াখালী :: পটুয়াখালীতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬২৫ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ জনকে। আর ছাড়পত্র দেওয়া হয়েছে ৭৮ জন। এছাড়া গত ১০ মার্চ থেকে হোমকোয়ারেন্টাইন মুক্ত হয়েছেন ২৫৮ জন।
সম্প্রতি পটুয়াখালী জেলার ১১০০ জন প্রবাসী বিদেশ থেকে দেশে ফিরেছেন বলে মন্ত্রণালয় থেকে তথ্য পাওয়া গেছে বলে প্রশাসন নিশ্চিত করেছে। এর মধ্যে কতজন জেলায় ঢুকেছে তাদের খোঁজ নেওয়া হচ্ছে। স্বাস্থ্য বিভাগের প্রতি ইউনিয়নে ও ওয়ার্ডে একজন করে স্বাস্থ্য সহকারী রয়েছে। ওই এলাকায় কোন প্রবাসী আসছে কিনা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন তারা। এসকল বিষয়ে কাজ করছে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম বরিশালটাইমসকে বলেন, পটুয়াখালীতে দু’জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। একজনের রিপোর্ট নেগেটিভ অপরজনের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি। এ জেলায় এখন পর্যন্ত কেউ আইসোলেশনে নাই।
তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নাই, প্রচারণার মাধ্যমে সচেতন করার কাজ চলছে। বিশেষ করে এই রোগে বৃদ্ধরা বেশী আক্রান্ত হয়ে থাকে। আমাদের সচেতন হতে হবে যাতে এই ভাইরাস আমাদের আক্রমণ করতে না পারে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন