১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালী শহরের অবৈধ গতিরোধক অপসারণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, ১০ মার্চ ২০১৯

পটুয়াখালী পৌর শহরে অবৈধভাবে গোড়ে তোলা একাধিক গতিরোধক ভেঙ্গে দিয়েছে পৌর কর্তৃপক্ষ। রোববার পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন নিজে গতিরোধকগুলো পরিদর্শন করে ভেঙ্গে দেয়ার সিদ্ধান্ত নেয়।

পরে পৌর কর্মচারীরা শহরের একাধিক পয়েন্টে অবৈধভাবে তৈরি গতিরোধক ভেঙ্গে দেয়। এ ঘটনায় পৌর মেয়রকে ফেসবুকসহ নানা যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছে পৌরবাসীরা।

দীর্ঘ দিন ধরে পটুয়াখালী শহরের শহরে একশ্রেণির প্রভাবশালী ব্যক্তিরা তাদের প্রাইভেট ক্লিনিক, ব্যবসা প্রতিষ্ঠান এবং বাসার সামনে অবৈধভাবে গতিরোধক নির্মাণ করেন। ফলে ওই সকল গতিরোধকের কারণে প্রায়ই দুর্ঘটনার শিকার হতো পৌরবাসীরা। সৃষ্টি হতো যানজটের।

অবৈধভাবে তোলা গতিরোধক অপসারনের জন্য পৌরবাসীরা ব্যক্তিগত ফেসবুকসহ নানা যোগাযোগ মাধ্যমে মেয়রের কাছে আবেদন করে অপসারণের জোর দাবি জানানো হলেও দীর্ঘ দিনে তা হয়নি। রোববার নব-নির্বাচিত মেয়র মহিউদ্দিন আহমেদ এ উদ্যোগ দিলে পৌরবাসীরা তাকে নানা অভিনন্দন জানান। এ দিকে শনিবার থেকে ময়লা-আবর্জনাযুক্ত ড্রেন ও সড়ক এবং পুকুর পরিস্কার শুরু করেছে পৌর কর্তৃপক্ষ।

এদিকে গত ৫ মার্চ থেকে দীর্ঘ ৫ বছর পরে পটুয়াখালী পৌরসভার আওতাধীন ৭টি খেয়াঘাটের অবৈধ টোল আদায় বন্ধ করে দিয়েছে মেয়র। এর মধ্য রয়েছে লোহালিয়া, পুরান বাজার, বনিক পট্টি, চকবাজার, নতুন বাজার, হুজুরের খেয়াঘাট এবং নিউমার্কেট খেয়াঘাট। দীর্ঘ দিন ধরে এসব খেয়াঘাট থেকে অবৈধভাবে টোল আদায় করা হলেও পৌর তহবিলে নাম মাত্র অর্থ জমা করা হয়েছে।

প্রসঙ্গ, ২০১৩-১৪ অর্থ বছরের এসব খেয়াঘাটগুলোতে শেষ ইজারা প্রদান করা হয়েছে বলে পটুয়াখালী পৌর সভার বাজার শাখা সুত্রে জানা গেছে।’’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন