২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পটুয়াখালী সার গোডাউনে আনসারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩৫ অপরাহ্ণ, ০৭ জানুয়ারি ২০২০

বার্তা প্রতিবেদক, বিপ্লব:: পটুয়াখালী বাপা সার গোডাউনে এপিসি পদে কর্মরত মাসুদ এর বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। তিনি একই অফিসের আশরাফুল এর কাছ থেকে অর্থ আত্মসাত করে এহেন বিতর্কের জন্ম দিয়েছেন। ভুক্তভোগী আশরাফুল বলেন- মাসুদ তার সাথে চরম প্রতারণা করে অর্থ হাতিয়ে নিয়েছে। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট অফিসের শীর্ষ পর্যায়ের দায়িত্বশীল কর্মকর্তাদের আশু দৃষ্টি কামনা করেছেন।

পটুয়াখালী বাপা সার গোডাউনে আনসার পদে ৩ বছরের চুক্তিভিক্তিক নিয়োগে যথাযথভাবে দায়িত্ব পালন করেন মো: আশরাফুল ইসলাম। বরিশাল মেট্রোপলিটনের বিমান বন্দর থানাধীন লাকুটিয়ার বকশির চর এলাকার মো: মোতাহার হোসেন খানের পুত্র সে।

২০১৬ সালের জানুয়ারীতে চাকুরীতে যোগদান করেন আশরাফুল। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চাকুরীর মেয়াদ শেষ হয়। চাকুরীর মেয়াদ শেষ হওয়ার আগে অর্থাৎ ডিসেম্বর মাসে পটুয়াখালী বাপা সার গোডাউনের আনসার এপিসি মাসুদ আনসার আশরাফুলকে চাকরীতে বাড়তি আরো তিন মাস রাখার কথা বলে তার কাছ থেকে ১৫ হাজার টাকা নেয়। ৫ ডিসেম্বর ছুটি নিয়ে গ্রামের বাড়িতে আসেন আশরাফুল।

ছুটির বিষয়টি পিসি, এপিসি উভয়ই অবহিত। কিন্তু আশরাফুল ছুটিতে যাওয়ার পর নতুন এক ফন্দি আটেন এপিসি মাসুদ। পরে আশরাফুল খোঁজ নিয়ে জানতে পারেন যে-জেলা কমান্ড্যান্ট অফিসে আশরাফুলকে পলাতক দেখিয়ে রিপোর্ট দেন এপিসি মাসুদ।

এ বিষয়ে ভুক্তভোগী আশরাফুল এপিসি মাসুদের কাছে জানতে চাইলে তিনি পুরোপুরি ভোল পাল্টে ফেলেন। মাসুদ তাকে বলেন-আমি তোমার কাছ থেকে কোন টাকা নেয়নি। এবং কোন রিপোর্র্ট দেননি বলেন। এছাড়া চাকুরীতে যোগদানের শুরুতে আনুসাঙ্গিকের ৭’শ টাকা নেয়। পরে সেই টাকাও আর ফেরত দেননি মাসুদ। অপরদিকে পলাতক রিপোটের পরিপেক্ষিতে স্মাটকার্ডের নাম্বার ব্লক করে রাখা হয়।

যাতে পরবর্তীতে চাকুরী সংশ্লিষ্ট কোন ম্যাসেস না পায়। এসব প্রসঙ্গে এপিসি মাসুদ সেল ফোনে বলেন- আশরাফুল না জানিয়ে বাড়ি গেছে। এজন্য তার বিরুদ্ধে পলাতক দেখিয়ে রিপোর্ট দেয়া হয়। আর তার কাছ থেকে চাকুরীর কথা বলে কোন অর্থ নেয়া হয়নি। আনুসাঙ্গিক অর্থের বিষয়ে বলেন- এখন আশরাফুল আড়াই’শ টাকা পাবে। বলাবাহুল্য : এপিসি মাসুদের বিরুদ্ধে এর বাইরে অন্তহীন অভিযোগ রয়েছে। পরবর্তীতে তার নানা অনিয়ম ও ব্লাকমেইলের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি প্রকাশিত হবে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন