১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

পদ্মার ভাঙনে শিমুলিয়া ঘাট এলাকা, ফেরি বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৬ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: দেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবকালীন পরিস্থিতি মাথায় নিয়েই পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরে ফেরা মানুষের আনাগোনা বেড়েছে। আর এজন্য দক্ষিণবঙ্গের ২৩ জেলার প্রবেশ পথ শিমুলিয়া কাঠালবাড়ি নৌ-রুট এলাকায় ব্যাপক প্রস্তুতি নিচ্ছিল সংশ্লিষ্ট প্রশাসন। এর মধ্যেই এলাকার ৩ নম্বর ফেরিঘাটের ৫০ গজ দূরে ভাঙন শুরু হয় পদ্মায়।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুর ১টার দিকে এ ভাঙন শুরু হয়। দ্বিতীয়বারের মতো ভাঙন শুরু হওয়ায় পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করলে শিমুলিয়া ৩ নম্বর ফেরিঘাট বন্ধ করে দেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। মঙ্গলবার রাত ৮টার দিকে শিমুলিয়া প্রান্তের এক ও দুই নম্বর ঘাট ৫টি ফেরি দিয়ে নৌরুট সচল রাখা হয়।

বিআইডব্লিউটিসির কর্মকর্তা আহমেদ আলী জানান, ভাঙনের ফলে শিমুলিয়া ঘাটের ৩ নম্বর ঘাটের পল্টুন ও অ্যাপ্রোচ সড়ক মারাত্বক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সাফায়েত আহমেদ বলেন, ‘পদ্মায় তীব্র স্রোত থাকায় এখন ৫টি ফেরি চলাচল করছে। সকালে ৮টি ফেরি চলতে পেরেছিল। ৩ নম্বর ফেরিঘাট বন্ধ আছে। মাত্র ৫টি ফেরি চলার কারণে ২ নম্বর ঘাটটিও ব্যবহারের প্রয়োজন পড়ছে না। এখন শুধু ১ ও ৪ নম্বর ফেরিঘাট ব্যবহার করা হচ্ছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন