২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পদ্মাসেতুর নাটবল্টু খুলে টিকটক: সেই বায়েজীদের বাড়িতে হামলা-ভাঙচুর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৫ পূর্বাহ্ণ, ২৮ জুন ২০২২

পদ্মাসেতুর নাটবল্টু খুলে টিকটক: সেই বায়েজীদের বাড়িতে হামলা-ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পদ্মা সেতুর নাট খুলে টিকটক ভিডিও বানানোর অভিযোগে গ্রেপ্তার বায়েজীদ তালহার পটুয়াখালীর গ্রামের বাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (২৭ জুন) বিকেল ৫টার দিকে বায়েজীদের নিজ বাড়ি পটুয়াখালীর লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামে এ হামলা চালানো হয়। তবে এ সময় বায়জীদের ভাইয়েরা বাড়িতে ছিলেন না। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলার সময় ঘরে থাকা বায়েজীদের ভাবি হাদিসা বেগম জানান, ১০/১২টি মোটরসাইকেলে ৩০ থেকে ৪০ জন লোক বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালিয়েছে। এ সময় তারা রামদা, দা ও কুড়াল দিয়ে ঘরের টিনের বেড়া কুপাতে থাকেন। এতে টিন কিছু স্থানে ফুঁটো হয়ে যায়। এক পর্যায়ে হামলাকারীরা ঘরের ঢুকে আসবাবপত্র তছনছ করেন। এ সময় তার স্বামী (বায়েজীদের ভাই) সোহাগ মৃধা ঢাকায় ছিলেন।

প্রতিবেশী জাহেদা আক্তার জানান, ভাংচুর ও টিনে কোপানোর শব্দ শুনে তিনি ঘটনাস্থলে যান এবং ৩০-৪০ জন লোককে হামলা চালাতে দেখেন।

স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান বলেন, স্থানীয় চেয়ারম্যান তাকে বিষয়টি ফোনে জানিয়েছেন। খবর পেয়ে একজন চৌকিদারকে ওই বাড়িতে পাঠানো হয়। যেটুকু আমি জেনেছি, তাতে মনে হয়েছে হামলাকারীদের কেউই ওই এলাকার নয়। তারা সবাই অপরিচিত।

বায়েজীদের বড় ভাই সোহাগ ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স পটুয়াখালী‌তে কর্মরত। আরেক বড় ভাই শিপন মৃধা খুলনায় কাস্টমসে কর্মরত আছেন। বায়েজীদ ঢাকা কলেজে অনার্স ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করেন। বায়েজীদের বৃদ্ধ বাবা মো. আলাউদ্দিন মৃধা ও মা মোসাৎ পিয়ারা বেগম ঢাকায় থাকেন।

পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কিছু উৎসুক মানুষ ক্ষিপ্ত হয়ে বাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করেছে বলে মনে হয়েছে। এতে একটি মোটরসাইকেলের লুকিং গ্লাস ভেঙ্গে গেছে। এছাড়া বসত ঘরে ইট পাটকেল নিক্ষেপ করায় কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কারা এ ঘটনার সাথে জড়িত তা উদঘাটনে পুলিশ তৎপর রয়েছে।

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হৃদয় আশীষ বলেন, পদ্মা সেতু এক‌টি জাতীয় সম্পদ, যা দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখবে। এই সেতু আপামর মানুষের গর্ব। সেই পদ্মা সেতুর নাট-বল্টু খুলে তাচ্ছিল্যের সাথে ভিডিও বক্তব্য সামাজিক যোগা‌যোগ মাধ্যমে ছড়িয়েছে। সেজন্য সাধারণ জনগণ প্রতিবাদ করেছেন। এতে রাজনৈতিক দলের কোন সম্পৃক্ততা নেই।

বায়েজীদ একসময় পটুয়াখালী জেলা ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলেন। বর্তমানে এলাকায় না থাকায় দলের সাথে তার কোনো যোগাযোগ নেই বলে জানিয়েছেন দলের একাধিক নেতা-কর্মী।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন