২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পদ্মা সেতু বাস্তবায়ন হলে বরিশাল হবে প্রধান বাণিজ্য কেন্দ্র

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৯ অপরাহ্ণ, ৩০ ডিসেম্বর ২০১৭

স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ হলে দেশের দক্ষিণাঞ্চল তথা বরিশাল হবে ব্যবসা বাণিজ্যের প্রধান কেন্দ্রবিন্দু বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। শনিবার (৩০ ডিসেম্বর) বেলা ১২টার দিকে বরিশালের অশ্বিনী কুমার হলে মাদ্রাসাসহ সব বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের বিভাগীয় সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা জানান।

শিল্পমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রাবন্দর, বরিশাল বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিয়েছেন। কুয়াকাটাকে আধুনিক পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলবে।পদ্মাসেতু নির্মাণের পর দক্ষিণাঞ্চলে হবে ব্যবসা-বাণিজ্যের প্রধান কেন্দ্র।

আমির হোসেন আমু বলেন- দেশের সব মাদ্রাসা সরকারি করা সম্ভব নয়।এছাড়া পুরাতন কয়েকটি স্কুল ছাড়া কোনো স্কুল সরকারি করা হয়নি। বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠান সরকারিকরণের পরিকল্পনা আপাতত সরকারের নেই। তবে এ ব্যাপারে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের বরিশাল জেলা কমিটির সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে আমু আরো বলেন, বরিশালসহ দক্ষিণাঞ্চল উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী সার্বিক সহযোগিতা করছেন। তার কাছে দাবির কিছু নাই। তিনি এ অঞ্চলের উন্নয়নের সময় উপযোগী পদক্ষেপ নেবেন। যা করছেন জাতির স্বার্থেই করছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসেন, বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুনেচ্ছা আফরোজ, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম সাজু। এছাড়া বক্তব্য রাখেন- বিভাগীয় সম্মেলন উদযাপন কমিটির আহ্বায়ক শান্ত ইসলাম, শহিদুল ইসলামসহ জেলা ও বিভাগীয় কমিটির নেতারা।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হারুন অর রশিদ।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন