২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পদ্মা সেতু হেঁটে পার হওয়ার সুযোগ নেই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৭ অপরাহ্ণ, ৩০ মে ২০২২

পদ্মা সেতু হেঁটে পার হওয়ার সুযোগ নেই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পদ্মা সেতু হেঁটে পার হওয়ার সুযোগ নেই। বাইসাইকেল নিয়েও এ সেতু পার হওয়া যাবে না। সোমবার (৩০ মে) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সেতু ও সড়ক) শাহ মো. মুসা।

তিনি বলেন, ‘পায়ে হেঁটে পদ্মা সেতু পার হওয়ার কোনো সুযোগ নেই। কেউ বাইসাইকেল নিয়েও পার হতে পারবেন না। সেতুর ওপর দিয়ে কোন যানবাহন পার হতে পারবে ও টোল কত, সবকিছুর প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আপনারা দেখবেন, এর মধ্যে কিন্তু বাইসাইকেল নেই।’

তিনি আরও বলেন- ‘সেতুর ওপর দিয়ে দ্রুত গতিতে যানবাহন চলবে। কেউ যদি পায়ে হেঁটে যায় বা স্লো মুভিং কিছু যায়, তাহলে দুর্ঘটনা ঘটতে পারে। এসব কথা বিবেচনা করেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।’

প্রজ্ঞাপন অনুযায়ী, পদ্মা সেতুতে মোটরসাইকেলে ১০০ টাকা, কার বা জিপে ৭৫০ টাকা, পিকআপ ভ্যানে ১ হাজার ২০০ টাকা, মাইক্রোবাসে ১ হাজার ৩০০ টাকা, ছোট বাসে (৩১ আসন বা এর কম) ১ হাজার ৪০০ টাকা, মাঝারি বাসে (৩২ আসন বা এর বেশি) ২ হাজার টাকা, বড় বাসে (৩ এক্সেল) ২ হাজার ৪০০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে।

এছাড়া, ছোট ট্রাকে (৫ টন পর্যন্ত) ১ হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাকে (৫ থেকে ৮ টন) ২ হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (৮ থেকে ১১ টন পর্যন্ত) ২ হাজার ৮০০ টাকা, ট্রাক (৩ এক্সেল পর্যন্ত) ৫ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেল পর্যন্ত) ৬ হাজার টাকা ও টেইলর (৪ এক্সেলের বেশি) ৬ হাজারের সঙ্গে প্রতি এক্সেলে ১ হাজার ৫০০ টাকা করে যোগ করে টোল দিতে হবে। এর মধ্যে সাইকেলের কথা উল্লেখ নেই।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন