২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পবিপ্রবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইউনুছ শরীফ দুর্নীতির মামলায় গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৭ অপরাহ্ণ, ০৯ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইউনুছ শরীফকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার বিকেলে দুদকের উপ পরিচালক মো. মোজাহার আলী সরদারের নেতৃত্বে একটি দল পটুয়াখালীর দুমকি বাজার থেকে তাকে গ্রেফতার করে।
বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপ পরিচালক মো. মোজহার আলী সরদার বলেন, ইউনুছ শরীফ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬টি প্রকল্পের কাজে দরপত্র মূল্যায়ন কমিটির অগোচরে দরদাতাদের দাখিল করা বিল অব কোয়ান্টিটি (বিওকিউ) অনুযায়ী সঠিক হিসাব না করে মিথ্যা ও ভুল হিসাবের মাধ্যমে ৬টি কোম্পানিকে সর্বনিম্ন দরদাতা নির্ধারণ করেন। এতে ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর হিসাব বিকৃত করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে দরপত্র মূল্যায়ন কমিটি ও কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে কার্যাদেশ দেয়া হয়। এর মাধ্যমে সরকারের মোট ৫৩ লাখ ৫০ হাজার ৩৯০ টাকা ক্ষতি হয়েছে বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।
এ ঘটনায় অভিযুক্ত ইউনুছ শরীফের বিরুদ্ধে পটুয়াখালীর বিশেষ দায়রা জজ আদালতে মামলা করা হয়েছে। পরে আদালতে হাজির করা হলে বিচারক এ কে এম এনামুল হক তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন