২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০০ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  স্থগিতাদেশ তুলে নিয়ে দ্রুত পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয় সম্মুখ বরিশাল-কুয়াকাটা মহাসড়কে মানববন্ধন করেন তারা। এর আগে বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে পরীক্ষা গ্রহণের দাবি জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, দীর্ঘ ১১ মাস তারা শিক্ষা-কার্যক্রম থেকে দূরে। এতে সেশনজটের সৃষ্টি হয়েছে। জানুয়ারি থেকে তাদের পরীক্ষা কার্যক্রম শুরু হলেও হঠাৎ ২৩ ফেব্রুয়ারি থেকে চলমান সব পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তারা আরও জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি তারা সরকারি সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষা স্থগিত করেছে। কিন্তু পরীক্ষা স্থগিত করার ফলে সেশনজটসহ নানা সমস্যায় আমাদের শিক্ষাজীবন দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। তাই প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান হল কিংবা ক্লাস কার্যক্রম চালু না হলেও পরীক্ষা চলমান রাখার ওপর স্থগিতাদেশ তুলে নেয়া হোক।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম বরিশালটাইমসকে জানান, মন্ত্রণালয় থেকে নির্দেশনার আলোকে পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়েছে। তবে শিক্ষার্থীরা যেহেতু দাবি জানিয়েছে তাই পুনরায় পরীক্ষা গ্রহণের ব্যাপারে আমরা ওপর মহলের সঙ্গে যোগাযোগ করব।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইলিয়াস কবির এবং অর্থনীতি বিভাগের ইমরান হোসেন প্রমুখ। সঞ্চালনা করেন বাংলা বিভাগের রাজু গাজী।

এর আগে মেসে শিক্ষার্থীদের মারধরের ঘটনায় টানা সাত দিন সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। সেই আন্দোলনের মাঝে ২৩ ফেব্রুয়ারি সব পরীক্ষা স্থগিত করে ববি প্রশাসন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন