২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পর্যটকদের ঢল নেমেছে কুয়াকাটা সৈকতে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৪ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

উত্তম কুমার হাওলাদার, কলাপাড়া দখিনের নির্মল বাতাসে সৈকতে পর্যটকদের ছুটোছুটি ও উম্মাদনা। কেউ সমুদ্রের পনিতে গোসল করছেন, কেউ হেঁটে বেড়াচ্ছেন। আবার কেউবা ব্যস্ত সেলফি তোলায়। পর্যটন কেন্দ্র কুয়াকাটার আকর্ষণ একটুও কমেনি পর্যটকদের কাছে। করোনাভাইরাসের ভয়কে জয় করে শারদীয় দুর্গাপুজার ছুটিতে সৈকতে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। তবে একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয়-সূর্যাস্তের মনোলোভা দৃশ্য অবলোকন করা নতুন এক অনুভূতি এমনটাই জানিয়েছেন আগত পর্যটকরা। এদিকে পর্যটকদের নিরাপত্তা দিতে কাজ করছে ট্যুরিস্ট পুলিশ।

সরেজমিনে সৈকতে গিয়ে দেখা গেছে, হৈ হুল্লোড়, খেলাধুলা আনন্দের সীমা নেই আগত পর্যটকদের মাঝে। সৈকতের জিরো পয়েন্ট, ইকোপার্ক, লেম্বুরচর, শুঁটকিপল্লী, মিশ্রীপাড়া বৌদ্ধমন্দির, রাখাইন মহিলা মার্কেটসহ আকর্ষণীয় সব স্পটগুলোতে পর্যটকদের আনাগোনা দেখা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতি শুক্র ও শনিবার পর্যটকদের চাপ বেশি থাকে। এছাড়া বিষেশ কোন ছুটির দিনে এখানে পর্যটক আসে। এ সময় হোটেল-মোটেলগুলো অগ্রিম বুকিং হয়ে যায়। তবে শারদীয় দুর্গাপুজার ছুটিতে দূর-দূরান্ত থেকে এসব পর্যটক থেকে ছুটে এসেছে। এর ফলে পর্যটনমুখী ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর মালিকরা ব্যস্ত সময় পার করছে।

পর্যটক শায়ন্তী বলেন, সৈকতে দাঁড়িয়ে দক্ষিনের নির্মল বাতাস সাবার কাছেই ভাল লাগার কথা। এর আগেও কয়েকবার কুয়াকাটায় এসেছি। কিন্তু আগের সেই সৌন্দর্য নেই। সৈকত ভেঙে ছোট হয়ে গেছে। চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে আছে ইট-সুরকির ভাঙা অংশ। এতে চলাফেরা করা বিপজ্জনক। এগুলো অপসারণ করা প্রয়োজন বলে তিনি মনে করেন।

কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসেসিয়েসন কুটুম’র সিনিয়র সহ-সভাপতি হোসাইন আমির বলেন, মহামারি করোনা সময়কে উপক্ষা করে শারদীয় দুর্গাপুজার ছুটিতে দলবেঁধে এখানে ছুটে এসেছে পর্যটকরা।

কুয়াকাটা ইলিশ পার্কের পরিচালক রুমান ইমতিয়াজ তুষার বলেন, শারদীয় দূর্গাপূজার ছুটিতে কুয়াকাটায় বেশ পর্যটকদের আনাগোন বেড়ে গেছে। আমরাও চেষ্টা করছি পর্যটদের সেবা দিতে বলে তিনি জানিয়েছেন।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন’র ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান বলেল, শারদীয় দুর্গাপুজার ছুটিতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন