২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পাওনা টাকার জের ধরে হত্যায় দুই বন্ধুর যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৭ অপরাহ্ণ, ১৫ অক্টোবর ২০১৯

বার্তা পরিবেশক ঝালকাঠি:: ঝালকাঠির নলছিটিতে পাওনা টাকা নিয়ে বিরোধের জের ধরে আলমগীর হাওলাদার নামে এক যুবককে হত্যার দায়ে তাঁর দুই বন্ধুকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মো: তোফায়েল হাসান এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, বরিশাল বাবুগঞ্জ উপজেলার মোহনগঞ্জ এলাকার গোলাম আলীর ছেলে মো: বাবুল এবং ঝালকাঠির নলছিটি উপজেলার মধ্য কামদেবপুর গ্রামের মতিউর রহমান মোল্লার ছেলে শাহিন মোল্লা।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌশলী এম আলম খান কামাল জানান, নলছিটি উপজেলার দক্ষিণ কাঠিপাড়া এলাকার মুজাফ্ফর হাওলাদারের ছেলে আলমগীর হাওলাদারের কাছ থেকে বন্ধুত্বের সূত্রধরে দন্ডপ্রাপ্ত আসামীরা নগদ ১০ হাজার টাকা ও একটি হাত ঘড়ি ধার হিসেবে নেয়। দীর্ঘ দিনেও ধার নেয়া টাকা ও ঘড়ি ফেরৎ দিচ্ছিল না আসামীরা। অতিষ্ঠ হয়ে আলমগীর আসামীদের ইঞ্জিন চালিত একটি ট্রলার আটক করে রাখেন।

এতে ক্ষিপ্ত হয়ে ২০০৩ সালের ২৮ জানুয়ারি বিকেল ৪ টার দিকে বাড়ি থেকে ডেকে নিয়ে নলছিটির রানাপাশা একটি বিলে নিয়ে গলায় মাফলার পেচিয়ে হত্যা করে। হত্যাকান্ডের পরের দিন ২৯ জানুয়ারী নিহত আলমগীরের স্ত্রী লাইলী বেগম নলছিটি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নলছিটি থানার উপপরিদর্শক মো. আবুবক্কর শেখ তদন্ত শেষে ২০০৫ সালের ৯ ফেব্রুয়ারি আদালতে আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি ও ১২ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর দোষী প্রমানীত হওয়ায় আসামী বাবুল ও শাহিন মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। রায় ঘোষনা সময় আসামীরা পালাতক ছিলেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন