২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পাথরঘাটায় গ্যাস উদগিরণের ঘটনায় জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিনিধির পরিদর্শন

Saidul Islam

প্রকাশিত: ০৮:০৪ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২১

 

পাথরঘাটায় গ্যাস উদগিরণের ঘটনায় জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিনিধির পরিদর্শন

পাথরঘাটা প্রতিনিধি >>  বরগুনার পাথরঘাটার সদর ইউনিয়নের রুহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাটির ভূগর্ভস্থ থেকে গ্যাস উদগিরণের ঘটনায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধিদল সরেজমিন পরিদর্শন করেছেন।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে তারা পরিদর্শন করে সেই স্থানে আগুন জ্বালিয়ে গ্যাসের উদগিরণ নিশ্চিত করেছেন। জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব শাহ্ মোহাম্মদ কামরুল হুদা নেতৃত্বে বাপেক্সের ডেপুটি ম্যানেজার জিওলোজিস্ট সালেহ আহমদ ও হামিদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে সেখান থেকে নমুনা সংগ্রহ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান, সমবয় কর্মকর্তা জাফর সাদিক, পল্লী উন্নয়ন ও সমবায় কর্মকর্তা তারিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা টি আই শাহ্ আলম, হায়দার হোসেন প্রমুখ। উপসচিব শাহ্ মোহাম্মদ কামরুল হুদা জানান, ল্যাবে পরীক্ষা করার জন্য মাটির লেয়ারের নিচে থেকে আসা গ্যাসের নমুনা সংগ্রহ করা হয়েছে।

পরীক্ষা করে বলা যাবে কোন ধরনের গ্যাসের সন্ধান মিলেছে এখানে। বেশ কয়েকদিন ধরে ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং নামের একটি প্রতিষ্ঠান মাটির নিচের একহাজার ফিট পাইপ প্রবেশ করিয়ে নিরাপদ পানির অনুসন্ধান চালায়।

এর নেতৃত্ব দেন পানি সম্পদ অধিদপ্তরের অনুসন্ধানী দল। হঠাৎ করে শুক্রবার জুমার নামাজের পর মাটির ভিতরে বিস্ফোরণ হয়। এরপরই বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাসানুর রহমান রিমন জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়ে যোগাযোগ করে পাথরঘাটায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধি দল পাঠান।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন