২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের এনামুল হোসাইনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৯ অপরাহ্ণ, ৩১ মার্চ ২০২০

সাইদুল ইসলাম :: মরণঘাতী করোনাভাইরাসের কারণে ঘরবন্দি কর্মহীন হয়ে পড়া  অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের তহবিল নিয়েছে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এনামুল হোসাইন । মঙ্গলবার সকাল থেকে অন্তত ৩০০ পরিবারে মাঝে খাদ্যসামগ্রী ঘুরে ঘুরে বিতরণ করতে দেখা গেছে । এতে নেতৃত্ব দিতে দেখা গেছে উপজেলা আ” লীগের সাধারন সম্পাদক ত্র্যাডভোকেট জাবির হোসেন, যুবলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মুরাদ উপজেলা ছাত্রলীেগের সহ-সভাপতি আরমান হোসেন শোভন,উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক আমিনুল ইসলাম সাকিল,উপ ক্রীয়া সম্পাদক জাহিদ হাসান রিয়াজ, পাঠচক্র বিষয়ক সম্পাদক রাকিব চৌধুরী, সাবেক কলেজ ছাত্রলীগের সাংগঠনিক নাঈমুল রাব্বি সদর ইউনিয়ন ছাত্রলীগ ও কালমেঘা ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমুখ । জানা গেছে-  পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এনামুল হোসাইন আলোকে  মঙ্গলবার সকাল থেকে পাথরঘাটা উপজেলার বিভিন্ন স্থানে  খাদ্যসামগ্রী বিতরণ শুরু করে।

এনামুল হোসাইনের সূত্র জানায়- অসহায় ও দরিদ্র মানুষের মাঝে চাল, ডাল, আলুসহ ইত্যাদি খাদ্যসামগ্রী পৌঁছে দিতে  মঙ্গলবার থেকে প্রস্তুতি শুরু করে। মঙ্গলবার সকালে খাবারগুলো  মানুষদের ডেকে হাতে তুলে দেওয়া হয়। বিশেষ করে পাথরঘাটা উপজেলায় ৩০০ পরিবারকে টার্গেট করে স্ব-স্ব স্থানে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়। পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এনামুল জানায়- প্রতি পরিবারকে ৩ কেজি চাল, ২ কেজি আলু , ১ কেজি তৈল, আধাঁ কেজি মসুরী ডাল, ১ টি সাবান, আধাঁ কেজি পেঁয়াজ লিফলেট জীবাণুনাশক স্প্রে মাক্সসহ খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এনামুল হোসাইন বরিশালটাইমসকে জানান, আমার নিজ উদ্যোগে ঘরবন্দি দরিদ্র মানুষকে খাদ্যসামগ্রী দেওয়ার প্রক্রিয়া  মঙ্গলবার সকালে শুরু করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে এখন থেকে প্রতিনিয়ত এভাবে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। এমনকি কাউকে এসে নিতে হবে না, নাগরিকদের বাসায় বাসায় খাবার পৌঁছে দিয়েছি।’ পাশাপাশি নিজের উদ্যোগে ও মানবিক দায়বদ্ধতা থেকে আমি নিম্নআয়ের কর্মহীন মানুষের জন্য কিছু করতে পেরেছি এতে আমি অনেক আনন্দিত। এই মুহূর্তে জনসমাগম এড়ানোর জন্য সামাজিক দুরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটাকে মাথায় রেখে আমাদের কাজ করতে হবে।এবিষয়ে আরোও জানান, বর্তমান আপদকালীন সময়ে সাধ্যমত মানুষের পাশে থাকার মানবিক চেতনা নিয়ে এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন