২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পাপিয়াদের খুঁজে বের করার নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২০

যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়া ওরফে পিউর অপকর্মের তথ্য প্রকাশ্যে আসার পর সারা দেশে এই সংগঠনের আর কারা অপকর্মে জড়িত, তাদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নরসিংদী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পাপিয়াকে নিয়ে দেশব্যাপী আলোচনার মধ্যে বুধবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন সংগঠনটির সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অপু উকিল।

সাক্ষাতের পর নাজমা আক্তার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, সারা দেশে যুব মহিলা লীগের নেতাকর্মীদের খোঁজ নিতে। কারা কারা অপকর্মের সঙ্গে জড়িত তা খুঁজে বের করতে। প্রধানমন্ত্রী বলেছেন, যারা অপকর্মের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

মাদক-অস্ত্র চোরাচালান, জমি দখল ও হোটেলে নারীদের দিয়ে যৌন বাণিজ্যসহ বিভিন্ন অপকর্মের অভিযোগে শনিবার ঢাকা বিমানবন্দর থেকে পাপিয়া, তার স্বামী মফিজুর রহমান সুমন ওরফে সুমন চৌধুরী এবং তাদের দুই সহযোগীকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতার হওয়ার পর পাপিয়াকে এরইমধ্যে বহিষ্কার করেছে যুব মহিলা লীগ। জানা গেছে, পাপিয়ার সঙ্গে ক্ষমতাসীনদের শীর্ষ পর্যায়ে যোগাযোগ ছিল। এ অবস্থায় মঙ্গলবার বিকালে তাৎক্ষণিক সিদ্ধান্তে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠক হয়। সারা দেশে পাপিয়ার মতো আরও কোনো বিতর্কিত নেতা আছে কি না তা খোঁজ নেওয়ার নির্দেশনা দেওয়া হয় বৈঠকে।

সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল বলেন, ইতোমধ্যে সব জেলার সভাপতি ও সাধারণ সম্পাদককেও জানিয়ে দেওয়া হয়েছে সংগঠনের আচরণ পরিপন্থি কোনো নেতা থাকলে তাদের চিহ্নিত করতে। যুব মহিলা লীগের নাম ব্যবহার করে কাউকে চাঁদাবাজি,
হয়রানি তথা নেতিবাচক কর্মকাণ্ড করতে দেওয়া হবে না। তিনি বলেন, আমাদের ৪০টা টিম রয়েছে বিভিন্ন জেলায়। আর নরসিংদীতে যে টিম রয়েছে তারা কেন তার (পাপিয়া) গতিবিধি ফলো করতে পারেনি, সে জন্য তাদের কাছে আমরা জবাব চেয়েছি।

যুব মহিলা লীগের এই নেত্রী ধরা পড়ার আগে ধরা হয়েছিল যুবলীগের শীর্ষ পর্যায়ের নেতাদের। সেপ্টেম্বরে ঢাকার বিভিন্ন ক্রীড়া ক্লাবে অভিযান চালিয়ে অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার প্রমাণ পায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই ঘটনায় যুবলীগের ঢাকা দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতার করা হয়।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন