১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পাপিয়ার আরেক অবৈধ তথ্যের খোঁজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, ৩০ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: অবৈধ সম্পদ অর্জন ও বিভিন্ন অনৈতিক কর্মকান্ডে বহুল সমালোচিত নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার আরো প্রায় ৪ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ জুন) এই তথ্য দেন দুদকের উপ-পরিচালক শাহীন আরা মামতাজ।

এদিকে পাপিয়া বর্তমানে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে সুস্থ আছেন বলে জানিয়েছেন ডেপুটি জেলার অলিভা শারমিন।

গত ২২ ফেব্রুয়ারি পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানকে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। পরে ঢাকা ও নরসিংদীতে পাপিয়ার বাড়িতে অভিযান চালিয়ে বিপুল সম্পদের খোঁজ পায় র‌্যাব।

এ ঘটনায় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে জাল নোটের একটি এবং অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে সংস্থাটি। পরে মুদ্রাপাচার প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে আরেকটি মামলা করে সিআইডি। পাশাপাশি পাপিয়ার অবৈধ সম্পদের অনুসন্ধানে নামে দুদক।

দুদকের শাহীন আরা মামতাজ জানান, তদন্তে পাপিয়ার বিরুদ্ধে ৪ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য পাওয়া গেছে। অনুসন্ধান প্রায় শেষ পর্যায়ে। তাকে অন্য একটি সংস্থা জিজ্ঞাসাবাদ করছে। এর পর দুদকের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে মামলা করা হবে।

জানা গেছে, পাপিয়ার বিরুদ্ধে অস্ত্র মামলার অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। মাদক মামলার তদন্তে তাকে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। একদিন জিজ্ঞাসাবাদের পর জ্বর হওয়ায় তাকে কারাগারে ফেরত পাঠানো হয়।

তবে ফের রিমান্ডে নিয়ে তাকে বাকি ১৩ দিন জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানা গেছে।

এদিকে সিআইডির করা মানিলন্ডারিং মামলার অগ্রগতি বিষয়ে ডিআইজি ইমতিয়ার আহমেদ জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে মামলার কাজ পুরোদমে চলছে না। তবে ভার্চুয়াল কাজকর্ম চলছে।

তদন্ত করতে হলে কারও কারও কাছে যেতে হবে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সেটা ওইভাবে সম্ভব নয়। পরিস্থিতি স্বাভাবিক হলে এ মামলায় পাপিয়াকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন