২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পাহাড় থেকে সেনাসদস্য আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২০ পূর্বাহ্ণ, ২৫ জানুয়ারি ২০১৯

নাইক্ষ্যংছড়ির লেম্বুছড়ি সীমান্তের পাহাড় থেকে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) পোশাক পরিহিত এক যুবককে আটক করেছে বিজিবির নাইক্ষ্যংছড়ির সদস্যরা। আটক যুবক নিজেকে মিয়ানমার সেনাবাহিনীর সদস্য এবং ডেপুটেশনে তিনি বিজিপির হয়ে কাজ করতে লেম্বুছড়ি সীমান্তের ওপারে বেন্ডুলা ক্যাম্পে সংযুক্ত রয়েছেন বলে দাবি করছেন।

বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ভূখণ্ডে পাহাড়ি এলাকায় ঘোরাফেরা করার সময় স্থানীয়রা তাকে আটক করে ভাল্লুকখাইয়া বিজিবি ক্যাম্পে সোপর্দ করে বলে জানিয়েছেন বিজিবি কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল এস এম বায়েজিদ খান।

বৃহস্পতিবার রাতে মুঠোফোনে সেক্টর কমান্ডার কর্নেল এস এম বায়েজিদ খান জানান, জিজ্ঞাসাবাদে আটক যুবক নাম বলেছেন অং বো থিন। তিনি মিয়ানমানের ইয়াংগুনের বাসিন্দা ও মিয়ানমার সেনাবাহিনীর ২৮৭ ব্যাটালিয়নের সদস্য। তাকে নাইক্ষ্যংছড়ি লেম্বুছড়ি সীমান্তের ওপারে বেন্ডুলা ক্যাম্পে সংযুক্ত করে দায়িত্ব দেয়া হয় এবং গত দু’দিন আগে ক্যাম্প থেকে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে আর বৃহস্পতিবার তিনি স্থানীয়দের চোখে পড়ে আটক হন।

বিজিবির কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল বায়েজিদ খান আরও জানান, মিয়ানমারের লোকাল ভাষায় কথা বলা অং বো থিনের কথা দোভাষীর মাধ্যমে বোধগম্য হয়ে বিজিপির সঙ্গে যোগাযোগ করে তার দেয়া তথ্যের ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। মিয়ানমার সেনাবাহিনীর সদস্য অং বো থিন ডেপুটেশনে বিজিপির হয়ে সীমান্তবাহিনীর সঙ্গে কাজ করছিলেন। বেন্ডুলা সীমান্তক্যাম্পে কাজ ভালো না লাগায় তিনি বাংলাদেশে পালিয়ে আসেন বলে দাবি করেছেন।

তিনি বিজিবি হেফাজতে রয়েছেন উল্লেখ করে সেক্টর কমান্ডার বলেন, তার (আটকের) সব কথা লিখিতভাবে উপস্থাপন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে সিদ্ধান্ত আসলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন