২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পিরোজপুরের প্রত্যন্ত গ্রামে মানবতার দেয়াল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, ৩০ ডিসেম্বর ২০১৯

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সীমান্তবর্তী ইলুহার ইউনিয়নের মলুহার গ্রামের ওয়াজেদিয়া বিদ্যালয়ের রাস্তার পাশে দেয়ালের গায়ে ঝুলছে পুরনো পোশাক। তার উপরে লেখা ‘মানবতার দেয়াল’।

সেখানে আরও লেখা আছে, ‘আসুন সুখগুলো ভাগাভাগি করি। আপনার অপ্রয়োজনীয় জিনিসটি রেখে যান- আপনার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে যান।’

স্থানীয় হিউম্যান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইলুহার ইউনিয়ন শাখার উদ্যোগে তৈরি হয়েছে এই মানবতার দেয়াল। যে দেয়ালের সঙ্গে সম্পর্ক থাকবে ধনী-গরিব সবার।

সংগঠনটির যুগ্ম আহ্বায়ক মাসুম বিল্লাহ রুবেল বলেন, গ্রামে অনেক নিম্নবিত্ত, অসহায়-গরিব লোকের বসবাস। পাশাপাশি রয়েছে অনেক বিত্তবান লোকের বসবাস। যাদের রয়েছে নামীদামি অনেক পোশাকাদি। কিন্তু অসহায়, নিম্নবিত্তরা চাইলেই পরিবারের চাহিদা অনুযায়ী পোশাকা কিনতে পারেন না। আবার কেউ সরাসরি তাদের কিছু দিতে চাইলেও লজ্জাবোধে নিতে চান না। তাই অসহায়দের হাতে প্রয়োজনীয় পোশাকগুলো তুলে দিতে এই মানবতার দেয়াল। এখানে কেউ চাইলে অপ্রয়োজনীয় পোশাক রেখে যাবে অপরদিক কারও প্রয়োজন হলে পোশাকটি নিয়ে যাবেন।

প্রত্যন্ত গ্রামে এমন উদ্যোগ বেশ সাড়া ফেলেছে বলে জানিয়েছেন স্থানীয় কয়েকজন যুবক। তাদের দাবি, প্রতিদিনই বেশ কিছু পোশাক আসছে, আবার অনেকে নিয়েও যাচ্ছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন