২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পিরোজপুরে এসএসসি পরীক্ষার্থীদের বহন করা ট্রলার ডুবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৭ অপরাহ্ণ, ১১ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, পিরোজপুর :: পিরোজপুরের নাজিরপুরে গাওখালী কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থীদের বহন করা ট্রলার ডুবে ৪ ছাত্রী গুরুতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে চিকিৎসা প্রদানের কাজ চলছে বলে বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার অতনু মিত্র ।

মঙ্গলবার সকালে চলতি এসএসসি পরীক্ষায় গণিত বিষয়ে অংশ নিতে মালিখালী ইউনিয়নের লড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বহন করা ট্রলারটি উপজেলার দেউলবাড়ি খালের কারিকর বাড়ি সংলগ্ন স্থানে দুর্ঘটনার কবলে পড়েন।

ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রভাষ কান্তি বিশ্বাস জানান, মঙ্গলবার বিদ্যালয়ের ২৩ পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে রিজার্ভ একটি ট্রলারে কারে তারা গাওখালী কেন্দ্রে যাচ্ছিলো। এ সময় গাওখালী বাজার সংলগ্ন কারিকর বাড়ির কাছে ওই খালে ডুবন্ত থাকা একটি নারিকেল গাছের উপড়ে উঠে যায়। এতে ট্রলারটি উপুর হয়ে ডুবে যায়। এসময় ট্রলারে থাকা পরীক্ষার্থীরা সাঁতরে উঠলেও ওই ট্রলারে থাকা সম্পা মালাকার, সুমা বেপারী, তমা রায়, মিতা নাগ গুরুতর আহত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. ফজলে বারী জানান, এ দুর্ঘটনায় খবর শুনে সেখানে ৭ জনের একটি চিকিৎসকের টিম পাঠানো হয়েছে। তাদের চিকিৎসা প্রদান করে সুস্থ করা হয়েছে।

এ ব্যাপারে গাওখালী পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব ও গাওখালী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জাফর বাহাদুর এ দুর্ঘটনার বিষয় নিশ্চিত করে বরিশালটাইমসকে জানান, ওই ট্রলারে থাকা সকল পরীক্ষার্থীই ভিজে এবং পানি খেয়ে আহত হয়েছে। তবে গুরুতর আহত ৪ ছাত্রীদের চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি আরো জানান, বরিশাল শিক্ষা বোর্ডের সঙ্গে আলোচনা করে আহতদের সাড়ে ১১টায় পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ দেয়া হয়েছে। এসময় মানবিক বিষয় বিবেচনা করে শিক্ষা বের্ডের নির্দেশে তাদের নষ্ট হওয়া দেড় ঘণ্টা সময় দেয়া হবে বলেও জানান তিনি।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন