২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পিরোজপুরে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে পল্লি বিদ্যুত সমিতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৩ অপরাহ্ণ, ১৭ জানুয়ারি ২০১৯

বিদ্যুৎ সংযোগ পেতে গ্রাহক হয়রানি ও দালালমুক্তভাবে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করছে পিরোজপুর পল্লি বিদ্যুত সমিতি। এর অংশ হিসেবে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য ‘আলোর ফেরিওয়ালা’ নামে এক দিনের এক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

পিরোজপুর পল্লি বিদ্যুৎ সমিতি-বালিপাড়া অফিসের ইনর্চাজ মো. ইসলাম হাওলাদারের নেতৃত্বে বুধবার একটি টিম ইজিবাইকে করে মিটার-তারসহ যাবতীয় বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে উপজেলার পত্তাশী ইউনিয়ানের সেউতিবাড়িয়া গ্রামে সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছান।

প্রতিটি গ্রাহক কোনপ্রকার ঘুষ ছাড়াই মাত্র ৪৫০ টাকার বিনিময়ে পাচ্ছেন নতুন বিদ্যুৎ সংযোগ। সকল কাগজ পত্র ঠিক থাকলেই ৫ মিনিটের মধ্যে দেয়া হচ্ছে এ সংযোগ। হাতের নাগালে বিদ্যুতের সংযোগ পেয়ে সাধারণ গ্রাহকরা অনেক খুশি।

বালিপাড়া কেন্দ্রের ইনর্চাজ ইসলাম বরিশালটাইমসকে জানান, বিদ্যুৎ সংযোগ নিতে গ্রাহকরা নানাভাবে হয়রানির শিকার হন। অফিসে দিনের পর দিন ঘুরতে হয়। দালালদের খপ্পরে পরে বাড়তি অর্থ ব্যয় হয় তাদের। গ্রাহকদের দুর্ভোগের কথা ভেবে পিরোজপুর পল্লি বিদ্যুৎ এই উদ্যোগ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে কীভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়া যায়, সেই পরিকল্পনা থেকেই ইজিবাইকে বৈদ্যুতিক সরঞ্জামাদি নিয়ে গ্রামে গ্রামে বাড়ি বাড়ি যাচ্ছি।

তিনি আরও বলেন- এই কর্মসূচির নাম দেয়া হয়েছে আলোর ফেরিওয়ালা। বিদ্যুৎ গ্রাহকরা বাড়িতে বসেই টাকা দিচ্ছেন, রশিদ নিচ্ছেন, সাথে সাথে মিলছে সংযোগ।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন