২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পিরোজপুরে চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, ০১ নভেম্বর ২০১৮

চাঁদাবাজির মামলায় পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউপি চেয়ারম্যান ও কদমতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ খানকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় কদমতলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, ইউপি চেয়ারম্যান হানিফ খান একটি মামলায় বুধবার পিরোজপুর আদালত থেকে জামিন নিয়ে বেরিয়ে এসে মামলার বাদী জাফর খানের কাছে শহরের আম্বিয়া হাসপাতাল এলাকায় চাঁদা দাবি করেন। এ ঘটনায় জাফর খান বাদি হয়ে পিরোজপুর সদর থানায় হানিফ খানকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর সন্ধ্যার দিকে তাকে আটক করা হয়।

কদমতলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শেখ সাইফুল ইসলাম বাবুল বলেন- ‘গত ২২ অক্টোবর মৎসজীবীদের মাঝে চাল বিতরণের দিন ছিল। আমরা চাল বিতরণের দায়িত্বে থাকা কর্মকর্তাদের অনুরোধ জানাই যে প্রকৃত মৎসজীবীরা যেন চাল পান। তখন ইউপি চেয়ারম্যান হানিফ খান তাদের বলেন, তিনি তার করা তালিকা অনুযায়ী চাল বিতরণ করবেন। অন্য কোনও তালিকা করতে দিবেন না। তাতে কোনও সমস্যা হলে তার হবে। চেয়ারম্যানের এ কথার বিষয়টিতে প্রতিবাদ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।

কিছুক্ষণ পর চেয়ারম্যান হানিফ খান তার আসন থেকে উঠে বাইরে চলে যান এবং তার লোকদের ফোনে অফিসে ডেকে আনেন। এরপর হানিফ খানের সহযোগিরা কদমতলা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ইউপি সদস্য সোহেল খানকে কুপিয়ে মারাত্মক জখম করেন এবং আমাদের কয়েক ইউপি সদস্যকে মারধর করে আহত করেন। আহত প্যানেল চেয়ারম্যান সোহেল খান এখন ঢাকায় চিকিৎসাধীন।

তিনি আরও জানান, সোহেল খানকে কোপানোর ঘটনায় তার বাবা জাফর খান বাদী হয়ে ২৬ অক্টোবর হানিফ খানকে প্রধান আসামিসহ ২০ জনের নামে পিরোজপুর সদর থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। এ মামলায় বুধবার হানিফ খান আদালত থেকে জামিন পান।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন