২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পিরোজপুরে দুই মাদক কারবারিকে কারাদন্ড

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:৪৫ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২৩

পিরোজপুরে দুই মাদক কারবারিকে কারাদন্ড

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় মাদক মামলায় মো. জহিরুল ইসলাম (৩৯) নামে এক মাদক কারবারিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় মো. রফিক মাতুব্বর (৩১) নামে অপর এক কারবারিকে ৬ মাসের সশ্রম কারাদন্ড দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২৭ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নূরুল ইসলাম একজন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। অপর আসামি পলাতক আছেন।

দণ্ডপ্রাপ্ত মো. জহিরুল ইসলাম পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দূর্গাপুর গ্রামের ফজলুল হকের ছেলে। এবং দণ্ডপ্রাপ্ত মো. রফিক মাতুব্বর মঠবাড়িয়া উপজেলার টিয়ারখালি গ্রামের মো. হালিম মাতুব্বরের ছেলে।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৮ সালের ২১ মে দুপুর ৩ টা ১৫ মিনিটের দিকে মঠবাড়িয়া থানা পুলিশ উপজেলার দূর্গাপুর গ্রামের মাদক ব্যাবসায়ী জহিরুল ইসলামের বাড়িতে অভিযান চালায়।

অভিযানে মাদক কেনাবেচার সময় মো. জহিরুল ইসলাম আটক করা হয়। এসময় অপর আসামি মো. রফিক মাতুব্বর দৌড়ে পালিয়ে যায়। জহিরুল ইসলামকে আটকের সময় তার কাছ থেকে ৫৫ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। অন্যদিকে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় রফিক মাতুব্বরের পকেট থেকে পরে যাওয়া একটি প্যাকেট থেকে ৫ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। পরে ওইদিন পুলিশের উপ পরিদর্শক (এসআই) মোল্লা রমিজ জাহান জুম্মা মঠবাড়িয়া থানায় একটি মাদক মামলা করেন।

এ ঘটনায় ২০১৮ সালের ২৭ জুলাই মঠবাড়িয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তছলিমুর রহমান আদালতে অভিযোগপত্র জমা দেন। এ মামলায় সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত জহিরুল ইসলামকে পাঁচ বছরের কারাদণ্ড এবং দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং রফিক মাতুব্বরকে ছয় মাসের সশ্রম কারাদন্ড দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। আদালত আসামি জহিরুল ইসলামের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন তবে আসামি রফিক মাতুব্বর পলাতক আছেন।

 

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন