২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পিরোজপুরে প্রাথমিকের প্রধান শিক্ষককে লাঞ্ছিত, শিক্ষিকা বরখাস্ত

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:০১ অপরাহ্ণ, ২৩ মে ২০২৩

পিরোজপুরে প্রাথমিকের প্রধান শিক্ষককে লাঞ্ছিত, শিক্ষিকা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের কাউখালীতে প্রাথমিকের প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় সহকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, পিরোজপুরের কাউখালী উপজেলার ১৪ নং মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাদিরা কানিজকে গত ২১ মে পিরোজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি সরকারি কর্মচারী বিধিমালা ২০১৮ এর ১২ এ ১ উপধারা অনুযায়ী তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেন।

জানা গেছে, গত ১৬ মে মঙ্গলবার দুপুরে মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন কৃষ্ণ পালের কাছে ওই বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ের জন্য প্রথম মূল্যায়ন পরীক্ষার আগের দিন ইংরেজী প্রশ্নপত্র দেখতে চান একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাদিরা কানিজ।

প্রধান শিক্ষক এতে অস্বীকৃতি জানালে ১৭ মে বুধবার নাদিরা তার দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়েকে অন্যত্র ভর্তি করার জন্য ছাড়পত্র চেয়ে আবেদন করাকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের কথা-কাটাকাটি একপর্যায়ে শিক্ষিকার স্বামী মনিরুজ্জামান ওই দিন বিকালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন পালের বাড়ি গিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে উপজেলা শিক্ষা অফিসার অভিযোগটি তদন্ত করে। তদন্তে বলা হয়েছে সহকারী শিক্ষক নাদিরা কানিজের মদদে হয়েছে বলে প্রমাণিত হয়। একজন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন পালকে পরোক্ষভাবে শারীরিকভাবে লাঞ্ছিত করায় তিনি চরম অসদাচরণ করেছেন।

সহকারী শিক্ষক নাদিরা কানিজকে অসদাচরণের কারণে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) অনুযায়ী ২১ মে হতে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এই সময়ে তিনি বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন