২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পিরোজপুরে বিএনপি প্রার্থীসহ ২৩ নেতাকর্মী কারাগারে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, ০৭ জানুয়ারি ২০১৯

পিরোজপুর-৩ মঠবাড়িয়া একক আসনে মনোনীত বিএনপির প্রার্থী ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলালসহ ২৩ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

নাশকতা চেষ্টার অভিযোগে দায়ের করা পুলিশের দুটি মামলায় হাজিরা দিতে গেলে সোমবার (০৭ জানুয়ারি) দুপুরে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারিক হাকিম আব্দুল মন্নান এ আদেশ দেন। মামলায় অভিযুক্ত আসামিরা হাইকোর্টের এক মাসের অন্তর্বর্তীকালীন জামিন শেষে নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে ২৩ আসামিকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন আদালত।

রুহুল আমীন দুলাল ছাড়াও জেলহাজতে পাঠানো হয়েছে উপজেলা বিএনপির সহসভাপতি মো. জালাল মৃধা, উপজেলা যুবদল সদস্যসচিব তাহসীন জামান রুমেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক রণি মুন্সি, উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রামীম লস্করসহ ২৩ নেতা কর্মী জেলহাজতে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা গেছে- মঠবাড়িয়া থানার এসআই জাহিদ হাসান বাদী হয়ে গত ৬ সেপ্টেম্বর বিশেষ ক্ষমতা আইনে এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে জানা গেছে- সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য মঠবাড়িয়া-গুদিঘাটা সড়কে নির্মাণাধীন সেতুর মালামাল খালে ফেলে ক্ষতিসাধন ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণসহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা হয়।

এ ঘটনায় ৮ নভেম্বর মঠবাড়িয়া থানার এসআই শওকত হোসেন বাদী হয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইসমাইল হোসেন হাওলাদারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ৬০ জন অজ্ঞাত আসামি করে মঠবাড়িয়া থানায় মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা বিএনপি নেতা কেএম হুমায়ূন কবীর এ মামলা হয়রানিমূলক দাবি করে বলেন, নির্বাচনে স্থানীয় বিএনপির নেতাকর্মী মাঠশূন্য করা জন্য এ সাজানো মামলা দেয়া হয়েছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন