২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পিরোজপুরে মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে ভাতা তুললেন মেম্বর!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৯ পূর্বাহ্ণ, ২০ জানুয়ারি ২০১৯

পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার কামারকাঠি গ্রামের শাহাদাৎ মোল্লা নামের এক মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে প্রায় দুই বছর ধরে বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে আসছেনদুই ইউপি সদস্য বলে অভিযোগ পাওয়া গেছে।

জলাবাড়ী ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য শাহনাজ পারভীন ওই টাকা তুলে আত্মসাৎ করেন বলে অভিযোগ করেন ভাতাভোগী মৃত শাহাদাৎ মোল্লার স্ত্রী মঞ্জুয়ারা বেগম।

মঞ্জুয়ারা বেগম তার মৃত স্বামীর ভাতার টাকা আত্মসাৎ করার বিচার দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ঘটনার আংশিক সত্যতা স্বীকার করে ওই মহিলা ইউপি সদস্যা শাহনাজ পারভীন বরিশালটাইমসকে বলেন- ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলতাফ হোসেনের প্ররোচনায় পড়ে তিনি এ টাকা তুলে দু’জনে ভাগাভাগি করে নিয়েছেন।

শাহনাজ পারভীন আরও বলেন, ইউপি সদস্য আলতাফ হোসেনের পরামর্শে মৃত ভাতাভোগীর নমিনি মঞ্জুয়ারা বেগমের কাছ থেকে ভাতার বই এনে আলতাফের কাছে দিয়েছিলেন।

ইউপি সদস্য আলতাফ মঞ্জুয়ারা বেগমের অবর্তমানে ওই ভাতার টাকা উত্তোলন করে তাকে মাত্র এক হাজার টাকা দিয়েছেন বলে দাবি করেন শাহনাজ পারভীন।

অভিযোগে জানা গেছে, জলাবাড়ী ইউনিয়নের কামারকাঠি গ্রামের শাহাদাৎ মোল্লা কয়েক বছর ধরে বয়স্ক ভাতা পেয়ে আসছিলেন।

২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে শাহাদাৎ মারা যাওয়ার ৪-৫ দিন পরে এলাকার মহিলা ইউপি সদস্যা শাহনাজ পারভীন মৃতের স্ত্রী মঞ্জুয়ারার কাছ থেকে ভাতার বইটি নিয়ে যায়।

মৃত ব্যক্তির পরিবার এক বছর পরে জানতে পারেন স্ত্রী মঞ্জুয়ারার অবর্তমানে মহিলা ইউপি সদস্যা শাহনাজ পারভীন ব্যাংক থেকে ভাতার টাকা উত্তোলন করে আত্মসাৎ করছেন।

মঞ্জুয়ারা বেগম ব্যাংকে গিয়ে জানতে পারেন ৩০ আগস্ট ২০১৭ সাল পর্যন্ত ভাতার টাকা উত্তোলন করা হয়েছে। তিনি ইউপি সদস্যা শাহনাজের কাছে গিয়ে জানতে চাইলে শাহনাজ তাদের হুমকি-ধামকি দিয়ে তাড়িয়ে দেন।

ইউপি সদস্য আলতাফ হোসেন এ অভিযোগ অস্বীকার করে বরিশালটাইমসকে বলেন, সবই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। ওই মহিলা ইউপি মেম্বার আমার শত্রু পক্ষের মদদে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।

এ বিষয়ে জলাবাড়ী ইউপি চেয়ারম্যান আশিষ কুমার বড়াল বরিশালটাইমসকে বলেন, আলতাফ হোসেন তার ইউনিয়নের ২-৩ বারের সদস্য এবং একজন চালাক প্রকৃতির মানুষ।

তার প্ররোচনায় এলাকায় আনুমানিক ১০ থেকে ১২ জন মৃত ব্যক্তির নামের বিভিন্ন ভাতার টাকা আত্মসাৎ করে আলতাফসহ কয়েকজন মিলে ভাগবাটোয়ারা করে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।

বিষয়টি তিনি শুনেছেন এবং অন্যগুলোর খোঁজ-খবর নিয়ে পরে সবগুলোর তথ্য জানাবেন। এ অভিযোগের বিষয় উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বরিশালটাইমসকে বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন