২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পিরোজপুরে শিক্ষকের হুমকিতে মাদ্রসাছাত্রীর পড়াশুনা বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৭ অপরাহ্ণ, ৩০ আগস্ট ২০১৭

পিরোজপুরের ইন্দুরকানীতে এক শিক্ষকের হুমকিতে মাদ্রাসাছাত্রীর ৩ দিন ধরে মাদ্রাসায় যাওয়া বন্ধ রয়েছে। অতঃপর মাদ্রাসাছাত্রী ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করেছেন শিক্ষার্থীর অভিভাবক।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে উপজেলার উত্তর পশ্চিম কলারন আজাহার আলী দাখিল মাদ্রাসায় ২য় শ্রেণির ছাত্রী রাইসা আক্তার (৮) এর পিতা মাসুম বিল্লাহ রাজু ওই মাদ্রাসার শিক্ষক শওকত হোসাইনের বিরুদ্ধে ইন্দুরকানী থানায় এ জিডি করেন।

থানা পুলিশ সূত্রে গেছে- গত শনিবার উপজেলার উত্তর পশ্চিম কলারন আজাহার আলী দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক শওকত হোসাইন পার্শ্ববর্তী উত্তর কলারন সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে তার প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়েতে যান। তিনি প্রাইভেট শুরুর আগে ও পরে শিক্ষার্থীদের সঙ্গে অশালীন ও অশোভন আচরণ করেন বলে অভিযোগ ওঠে।

এমন খবর পেয়ে রাজুর মা লুৎফুন্নেছা মুকুল ওই শিক্ষককে ছেলে ও মেয়েদের একত্রে প্রাইভেট পড়াতে নিষেধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষক শওকত হোসাইন রাজুর মাকে অশালীন ভাষায় গালাগালি করে এবং তার নাতনি মাদ্রাসাছাত্রী রাইসাকে (৮) ক্লাস করতে গেলে গলাধাক্কা দিয়ে বের করে দেওয়ার হুমকি দেয়।

এছাড়া ওই শিক্ষকের চাচাতো ভাই হারুন-অর রশিদ মাদ্রাসাছাত্রীর পিতা রাজুকে মোবাইল ফোনে গালিগালাজসহ প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনার পর থেকে ভয়ে রাইসা মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দেয়।

অভিযুক্ত শিক্ষক শওকত হোসেন মানিক জানান, মাদ্রাসাছাত্রীর দাদীর সাথে কথা কাটাকাটি হয়েছে। তবে আমি কাউকে হুমকি দেইনি। ওই মাদ্রাসার সুপার মাওলানা আব্দুস ছালাম জানান, ছাত্রীর পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে হুমকির অভিযোগ করেছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে মঙ্গলবার মৌখিকভাবে জানিয়েছি। মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মো. মিজানুর রহমান জানান, ঘটনাটি আমি শুনেছি বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে।”

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন