১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম

পিরোজপুরে স্কুলছাত্রীকে তুলে নিয়ে বিয়ে দিলেন মেম্বার !

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ০৩ জুলাই ২০১৭

পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার জলাবাড়ী ইউপি সদস্য মো. নকিতুল্লার বিরুদ্ধে মারিয়া (১৩) নামে স্কুছাত্রীকে বাড়ি থেকে তুলে এনে জোর করে বিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ওই ইউপি সদস্যের কাছের লোক হিসেবে পরিচিত মো. হাফিজুর রহমানের (২২) সাথে বিয়ে দিতে শনিবার (০১ জুলাই) রাতে আরামকাঠি গ্রামের সাইফুল ইসলামের বাড়ী থেকে ওই ছাত্রীকে তুলে নকিতুল্লার বাড়িতে নিয়ে যায়। পরে মেয়েটির আশ্রয়দাতা মামা সাইফুল ঘটনাটি পুলিশকে জানালে রোববার (০২ জুলাই) সকালে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে।

মেয়েটির আশ্রয়দাতা মামা সাইফুল ইসলাম জানান, তার বোন ও ভগ্নিপতির বিচ্ছেদের কারনে ভাগ্নি মারিয়াকে নিজের কাছে রেখে পড়ালেখা করান। তিনি অভিযোগ করেন, মেয়েটি বিদ্যালয়ে যাওয়ার পথে একই গ্রামের মো. আবু মিয়ার ছেলে মো. হাফিজুর রহমান প্রায়ই তাকে উত্যক্ত করত। কিন্তু হাফিজুর মেম্বরের সহযোগী বিধায় আমরা তাকে কিছু বলার সাহস পেতাম না।

তারপর হঠাৎ গত শনিবার রাত সাড়ে নয়টার দিকে ইউপি সদস্য নকিতুল্লাহসহ হাফিজুর, আরিফ, মাসুদসহ ৮ থেকে ১০জন লোক তার বাড়ি (সাইফুলের অনুপস্থিতিতে) থেকে ৭ম শ্রেণির ছাত্রী মারিয়াকে জোর করে তুলে নিয়ে যায়। তারপর বিয়ে পড়ানোর জন্য স্থানীয় কাজীর কাছে নিয়ে গেলে মেয়ের বয়স কম হওয়ায় কাজি বিয়ে পড়াতে রাজি হয়নি।

এ নিয়ে এলাকায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দিলে তার ভাগ্নি মারিয়াকে রাতে নকিতুল্লাহ নিজের বাড়িতে নিয়ে রাখেন। রোববার সকালে সাইফুল বিষয়টি পুলিশকে জানানোর পরে দুপুরে পুলিশ মারিয়াকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। জোড় করে মারিয়াকে তুলে আনার সাথে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেন ইউপি সদস্য নকিতুল্লাহ। তিনি বলেন, হাফিজুর ও মারিয়ার মধ্যে প্রেমের গভীর সম্পর্ক রয়েছে। তাই বিষয়টি তিনি নিজ বাড়িতে বসে সমাধানের চেষ্টা করেছেন।

স্বরূপকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, বিষয়টি একটি প্রেম গঠিত ব্যাপার। মেম্বারসহ উভয়পক্ষকে থানায় ডাকা হয়েছে। মেয়েটি নাবালিকা। তার বিয়ের বয়স হয়নি। জোর করে তাকে বিয়ে দেওয়া বেআইনি। এ নিয়ে উভয় পক্ষ থেকে একটা সমাধানের চেষ্টা চলছে। সমাধান না হলে বিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে মামলা হতে পারে।”

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন