২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পিরোজপুর/ যুবক হত্যাকাণ্ডে ২ ভাইয়ের যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৯ অপরাহ্ণ, ২০ জুন ২০২২

পিরোজপুর/ যুবক হত্যাকাণ্ডে ২ ভাইয়ের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় জাকির হোসেন (২২) নামে এক যুবককে হত্যার দায়ে দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২০ জুন) বিকেলে জেলা জজ আদালতের বিচারক মুহা. মুহিদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত দুই ভাই হলেন- বাদশা শেখ (৫০) এবং কাইউম শেখ (৪৫)। তারা নেছারাবাদ উপজেলার সোহাগদল গ্রামের মৃত আব্দুল মান্নান শেখের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে- নেছারাবাদ উপজেলার সোহাগদল গ্রামের আব্দুর রশিদের বাড়ির সীমানা নিয়ে বাদশা শেখের পরিবারের দীর্ঘদিনের বিরোধ ছিল। ২০১২ সালের ৩০ অক্টোবর বিকেলে স্থানীয় কামালের চায়ের দোকানে বসে বিরোধপূর্ণ জমি নিয়ে সালিশ হয়।

সালিশ চলাকালে আব্দুর রশিদের ছেলে জাকির হোসেনের সঙ্গে আসামিদের ঝগড়া হয়। এ সময় আসামিরা আব্দুর রশিদ ও তার তিন ছেলে জাকির হোসেন, মো. সুমন এবং মামুন হোসেনকে মারধর করেন।

বাদশা শেখের লাঠির আঘাতে জাকির হোসেন গুরুতর আহত হন। গুরুতর আহত জাকির হোসেনকে উদ্ধার করে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এরপর চিকিৎসকের পরামর্শে তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। পরদিন ৩১ অক্টোবর জাকির হোসেনকে উন্নত চিকিৎসার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়।

সেখানে চিকিৎসাধীন থেকে ১ নভেম্বর দুপুরে তিনি মারা যান। ২ নভেম্বর নিহত জাকির হোসেনের বাবা আব্দুল মিয়া বাদী হয়ে বাদশা শেখকে প্রধান আসামি করে ১২ জানের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ২০১৪ সালের ৩১ অক্টোবর মামলাটি তদন্ত শেষে পুলিশ সাত আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি খান মো. আলাউদ্দিন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন কানাই লাল বিশ্বাস।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন