২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পুলিশের ওপর হামলা: বিএনপির ৩৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৩ অপরাহ্ণ, ১৪ জুন ২০২২

পুলিশের ওপর হামলা: বিএনপির ৩৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বরগুনার আমতলী উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় উপজেলা বিএনপির প্রায় সাড়ে ৩’শ নেতা–কর্মীকে আসামি করা হয়েছে। পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী ফকির বাদী হয়ে সোমবার রাতে মামলাটি করেন।

এ মামলায় এরই মধ্যে গ্রেপ্তার ১৩ নেতাকর্মীকে মঙ্গলবার আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তুললে বিচারক মো. আরিফুর রহমান সবাইকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়- নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সোমবার বিকেলে স্থানীয় একে স্কুলসংলগ্ন বিএনপি কার্যালয়ের সামনে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন বিএনপির নেতাকর্মীরা। ওই বিক্ষোভ সমাবেশে বাধা দেয় পুলিশ। এতে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ এবং লাঠিচার্জের ঘটনা ঘটে। এতে ৫ পুলিশ সদস্যসহ ২৫ জন বিএনপির নেতাকর্মী আহত হন।

ঘটনার রাতেই আমতলী থানায় উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল আহমেদ ফকিরকে প্রধান আসামি করে মামলা করা হয়েছে। মামলায় আসামির তালিকায় ৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি ৩১০ জন। ঘটনার দিন সমাবেশ থেকে আটক ১৩ জনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আমতলী পৌর বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক তুহিন মৃধা বলেন- পুলিশ বিএনপির নেতাকর্মীদের মারধরও করেছে, আবার মিথ্যা মামলাও দিয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান বরিশালটাইমসকে বলেন, মামলায় বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন